অবরুদ্ধ খালেদার অবরোধ ঘোষণা

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারা দেশে লাগাতার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার বিকালে গুলশান কার্যালয়ে বক্তব্য রাখার সময় এ কর্মসূচি  ঘোষণা করেন তিনি। খালেদা জিয়া বলেন, আজ আমাদের কালো পতাকা কর্মসূচি ছিল। সমাবেশ করতে দেয়া হয় নাই। এ জন্য শান্তিপূর্ণ সমাবেশ করতে না দেওয়া পর্যন্ত অবরোধ চলবে। এর আগে গুলশান কার্যালয় থেকে বিকেল ৩টা ৪৮ মিনিটে গাড়ি নিয়ে বের হতে চেয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। কিন্তু গেটে তালা থাকায় বের হতে পারেননি তিনি। বিএনপির পক্ষ থেকে পুলিশকে তালা খুলে দেয়ার জন্য একাধিকবার অনুরোধ করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি। পরে নেতাকর্মীরা গেট ভাঙ্গতে চাইলে পিপার স্প্রে নিক্ষেপ করে পুলিশ।
এ সময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস পুলিশকে গেটের তালা খুলতে অনুরোধ জানান। তিনি অনুরোধ জানানোর পর খালেদা জিয়ার গাড়ি থেকে হর্ণ বাজানো হয়। কিন্তু পুলিশ কোন সাড়া দেয়নি। এসময় শিমুল বিশ্বাস সরকারের এ কর্মকান্ডের তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, গণতন্ত্রের বিজয় না হওয়া পর্যন্ত বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশবাসীর প্রতি সংগ্রাম চালিয়ে যাওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন।
৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দিয়ে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দেওয়ার পর শনিবার রাতে দলীয় কার্যালয় থেকে বের হয়ে নয়া পল্টনে যেতে চাইলে পুলিশ খালেদাকে আটকে দেয়। তখন থেকেই তিনি ওই কার্যালয়ে অবরুদ্ধ।

No comments

Powered by Blogger.