সাকিবের ভুল স্বীকার : দুঃখ প্রকাশ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শাস্তি দেয়ার পর থেকেই সাকিব আল হাসান সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি। কাল শাস্তি পুনর্বিবেচনার জন্য আবেদন করেছেন এই অলারাউন্ডার। তবে কালও সাকিবকে প্রশ্ন করে কোনো উত্তর পেলেন না সাংবাদিকরা। রোববার দুপুরে বিসিবির কাছে আপিল করার পর একটি লিখিত বক্তব্য পাঠ করে সোজা বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। সাংবাদিকরা তার সঙ্গে লিফটে উঠে যান। সেখানেও বিভ্রন্তি। নিচে না নেমে উঠে যান তৃতীয় তলায়। পরে নিচের নামার সময় এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন সাকিব অনুশীলন তো চালিয়ে যাবেন নাকি? সাকিব রসিকতা করে উত্তর দেন, ‘রোজা রমজানের মাস ইবাদতের কথা বলুন।’ এরপর সাকিবের মুখ থেকে আর কোনো কথা বের করা যায়নি। তবে বিকেলে সাকিব নিজের ফেসবুক ফ্যান পেজে একটি লেখা পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘অনেকদিন পর আমি স্টেডিয়ামে (মিরপুর শেরেবাংলা) গিয়েছিলাম। অনেক মিস করছিলাম। এটা নয় যে আমি ঢাকায় ছিলাম না কিন্তু অনেকদিন পর সেখানে গেলাম। দয়া করে সবাই আমার জন্য দোয়া করবেন। আশা করছি দ্রুতই ক্রিকেট মাঠে আবার ফিরে আসব।’

এদিকে লিখিত বক্তব্যে সাকিব যা বলেছেন তা নিচে তুলে ধরা হল-
আসসালামুআলাইকুম
আমার কোনো আচরণে বোর্ড এবং বাংলাদেশ ক্রিকেট দল বিব্রত হয়ে থাকলে তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে দর্শক এবং সমর্থক যারা সব সময় বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আছেন, তাদের কাছেও আমি দুঃখ প্রকাশ করছি। আমি স্বীকার করছি যে, একজন পেশাদার খেলোয়াড় হিসেবে এবং বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে আমি অনেক ক্ষেত্রেই যথাযথ শৃংখলা ও সংযত আচরণ প্রদর্শন করতে পারিনি। ভবিষ্যতে আমি আরও পরিণত আচরণ করার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। আমার ব্যাপারে বোর্ডে যা সিদ্ধান্ত নিয়েছে তা আমি সম্মান করি, কিন্তু ক্রিকেট খেলা থেকে দূরে থাকার মতো কষ্টকর বিষয় আমার মতে আর কিছু হতে পারে না। ক্রিকেট আমার জীবন এবং অনূর্ধ্ব-১৫ পর্যায় থেকে আমি বাংলাদেশের রং এবং বিসিবির লোগো ব্যবহার করে আসছি। এটা আমার জন্য সবচেয়ে গর্বের বিষয়। বাংলাদেশ দল আমার কাছে সবকিছুর ঊর্ধ্বে। আমি জাতীয় দলের জন্য নিজের সবকিছু উজার করে দিয়ে খেলি। ভবিষ্যতেও বাংলাদেশ দলের জন্য আমার সবকিছু উজাড় করে দেব। সবাইকে ধন্যবাদ।

No comments

Powered by Blogger.