জনগণের সেবা করতে ক্ষমতায় এসেছি: প্রধানমন্ত্রী

জনগণের সেবা করতে ক্ষমতায় এসেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। শনিবার জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ভোগ-বিলাসে লিপ্ত নয় এবং নিজেদের আখের গোছাতে ক্ষমতায় আসেনি। জনগণের সেবা করার জন্য ক্ষমতায় এসেছে। এজন্য দেশের উন্নয়ন হচ্ছে।

 বিরোধী দলের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, এখন দেশের জনগণ, যুব সমাজ ও ভবিষ্যৎ প্রজন্ম দেখতে পাচ্ছে কিভাবে গণতন্ত্র চর্চা করতে হয়। বর্তমান বিরোধী দল বিরোধিতার খাতিরেই বিরোধিতা না করে সরকারের গঠনমূলক সমালোচনা করছে। সংসদ কেমন হওয়া উচিত, তা এখন দেশবাসী বুঝতে পারছে।

মোবাইল ফোন ব্যবহারের ওপর সারচার্জ আরোপ করে তা শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যবহার করার প্রস্তাব দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী তার বক্তৃতায় মোবাইল ফোনের আমদানির ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব কিছুটা বেশি হয়ে গেছে বলেও মন্তব্য করেন। তিনি অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, মোবাইল ফোনের আমদানির ওপর শুল্ক কিছুটা হ্রাস করতে পারেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ওই প্রস্তাব গ্রহণ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, প্রধানমন্ত্রী মোবাইল ফোন ব্যবহারের ওপর যে সারচার্জ আরোপের কথা বলেছেন তা শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যয় করা হবে।

পুঁজিবাজারের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ বাজার এখনকার সমস্যা কাটিয়ে ওঠেছে। একে গতিশীল করতে সিকিউরিটি এক্সচেঞ্জ কমিটি যেসব পদক্ষেপ গ্রহণ করেছে তা অব্যাহত রাখার পরামর্শ দেন। ওই সব পদক্ষেপ যেন পরিবর্তন না করা হয়, সেদিকেও তিনি নজর রাখার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এগিয়ে যাওয়ার যে গতিধারা শুরু হয়েছে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তা অব্যাহত রাখতে সকল প্রতিকূলতার মুখে মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

No comments

Powered by Blogger.