সংঘাতের রাজনীতি পরিহার করার আহ্বান

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, ‘আসুন, আমরা প্রতিহিংসার রাজনীতি পরিহার করি। দেশে একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করি। অতীতে কোনো বিরোধী দলই সরকারকে সহযোগিতা করেনি। আমরা সরকারকে সর্বাত্মক সহযোগিতা করে প্রকৃত বিরোধী দলের ভূমিকা পালন করতে চাই।
শনিবার সকালে জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। বিরোধীদলীয় নেতা তার বক্তব্যে রাজনৈতিক দলগুলোকে সংঘাতের রাজনীতি পরিহার করে সমঝোতার পথে আসার আহ্বান জানান খাদ্যে ভেজালের দাপটে উদ্বেগ প্রকাশ করে রওশন এরশাদ বলেন, খাদ্যে-ওষুধে ভেজাল। এমনকি ধনে পাতায়ও ফরমালিন। আমার ফরমালিন খাচ্ছি।  তিনি বলেন, ফরমালিন বন্ধে শুধু মাত্র কয়েকটা ফল পরীক্ষা করে দেখলেই হবে না। ফরমালিনের অপব্যবহারের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।
খাদ্যে ভেজালে যাবজ্জীবন ও ফাঁসির দন্ড রেখে আইন করার আহবান জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। আগামী প্রজন্ম ফরমালিন খেয়ে অসুস্থ হয়ে পড়ছে। এভাবে চলতে থাকলে আগামী প্রজন্ম ধ্বংস হয়ে যাবে। 
তিনি বলেন, একের পর এক ব্যাংক কেলেঙ্কারির পর সাধারণ মানুষের আস্থা থাকছে না ব্যাংকের ওপর। ব্যাংকে টাকা রাখতে সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। ব্যাংকের ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে হবে। ওই সকল কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।
রওশন এরশাদ প্রতিজেলায় একটি করে হাইকোর্টে বেঞ্চ বসানোর ব্যবস্থা করাসহ বিমান, রেল ও টেলিফোনকে প্রাইভেট সেক্টরে দিয়ে নাগরিক সুবিধা নিশ্চিত করার আহ্বান জানান।

No comments

Powered by Blogger.