উল্টো পথে গিয়ে মন্ত্রীর গাড়ির চাকা ফুটো

উল্টো পথে গিয়েই প্রথম চাকা ফুটো হয়েছে মন্ত্রিপরিষদের একজন সদস্যের। আর তা নিয়ে কথা ওঠে মন্ত্রিসভার বৈঠকের অনির্ধারিত আলোচনায়। মন্ত্রিসভার একজন সদস্য এ আলোচনা তুললে প্রধানমন্ত্রী উপস্থিত সবার উদ্দেশে বলেন, আপনাদের নিরাপত্তার জন্যই করা হয়েছে।  
সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদের এক সদস্য এ তথ্য দেন। তবে কোন মন্ত্রী বা প্রতিমন্ত্রীর গাড়ির চাকা ফুটো হয়েছে তা বলতে চান নি তিনি।

মন্ত্রী পরিষদের ওই সদস্য জানান, প্রধানমন্ত্রী আলোচনার সময় বলেছেন, গাড়ির চাকা ফুটো হওয়াতো কম ক্ষয়-ক্ষতির বিষয়। তার চেয়ে মন্ত্রী এমপিদেরই বেশি নিরাপত্তার মূল্যই তো বেশি। তাছাড়া মন্ত্রীদের এলাকাতেই তো ডিভাইস বসানো হয়েছে। এটি প্রশাসনের একটি ভালো উদ্যোগ বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।
মন্ত্রিসভার অন্য একজন সদস্য বলেন, যানজট দেখে বুঝে অথবা না বুঝেই হোক চালক উল্টো পথে গাড়ি চালিয়েছেন হেয়ার রোডে। সব পথে তো আর এই প্রতিরোধক বসানো নেই। সে কারণেই হয়তো ভুলটি হয়েছে। হয়তো তার জানা ছিল না এই পথেই ডিভাইস বসানো রয়েছে। সে কারণে ফুটো হয়েছে।
রাজপথে দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকার পর বিরক্ত হয়ে অনেক চালকই উল্টো পথে গাড়ি চালান। এতে অনেক সময় যানজট আরো প্রকট আকার ধারণ করে।
এই প্রবণতা ঠেকাতে পরীক্ষামূলকভাবে রাজধানীর হেয়ার রোডে প্রতিরোধক যন্ত্র বসিয়েছে পুলিশ। শুক্রবার বেলা ১১টায় এর উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) হাসান মাহমুদ খন্দকার।
সয়ংক্রিয় এই যন্ত্রটি বসানোর পর কোনো গাড়ির চাকা ফুটো হয়েছে, এমন তথ্য পাওয়া যায়নি। তবে প্রথম চাকা ফুটো হওয়ার খবর মেলে মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনায়।

No comments

Powered by Blogger.