অপেক্ষায় অমৃতা by মাহমুদ মানজুর

এখনও মুক্তির স্বাদ গ্রহণ করতে পারেননি অমিত সম্ভাবনাময় চিত্রনায়িকা অমৃতা খান। শুরুটা ‘গেইম’ দিয়ে হলেও এর ফলাফল এখনও শূন্য। নীরবের বিপরীতে এ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে নৃত্যশিল্পী-মডেল অমৃতার।
প্রথম ছবির শুটিংয়ের পরেই চলচ্চিত্রাঙ্গনে ফিসফাসফিস শুরু হয়ে গেছে অমৃতাকে নিয়ে। কারণ, প্রথম ছবির শুটিং করেই চলচ্চিত্র নির্মাণ সংশ্লিষ্টদের মাঝে আলো ছড়িয়েছেন তিনি। সেই সূত্রে এরই মধ্যে আরও তিনটি চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হলেন অমৃতা। চলচ্চিত্র তিনটি হলো ‘আমার মন জুড়ে তুই’, ‘অজান্তে ভালোবাসা’ এবং ‘অন্তরে অন্তরে’। অমৃতার প্রথম চলচ্চিত্র ‘গেইম’-এর শুটিং শেষ করেছেন এরই মধ্যে। অপেক্ষা সেন্সরবোর্ড হয়ে প্রেক্ষাগৃহে মুক্তির। অমৃতা জানান, এখনও মুক্তির স্বাদ গ্রহণ করতে পারিনি। খুব টেনশনে আছি। প্রথম চলচ্চিত্রের পর এখন দ্বিতীয় এবং তৃতীয় চলচ্চিত্রেরও শুটিং করছি। অথচ প্রথম চলচ্চিত্রেরই মুক্তির খবর নেই। এটা আমাকে মানসিকভাবে খুব যন্ত্রণা দেয়। আবার মনে অনেক ভয়, ‘গেইম’ মুক্তির পর দর্শক যদি আমাকে ভালভাবে গ্রহণ না করে, তবে তো আমি দুঃখেই মরে যাবো। প্রথম চলচ্চিত্র ‘গেইম’ মুক্তির অপেক্ষায় থেকেও অমৃতা এখন দারুণ ব্যস্ত সময় পার করছেন রিমেক চলচ্চিত্র ‘অন্তরে অন্তরে’ এবং মৌলিক চলচ্চিত্র ‘আমার মন জুড়ে তুই’র শুটিং নিয়ে। কথা চলছে আরও চারটি বড় বাজেটের চলচ্চিত্র নিয়েও। অমৃতার ভাষায়, আমি আপাতত হাতের চারটি চলচ্চিত্র নিয়ে আছি। ‘গেইম’ মুক্তির আগে এর বাইরে যাচ্ছি না। অমৃতা আরও বলেন,  আমি আদর্শ চিত্রনায়িকা হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই। সেই উদ্দেশ্য সামনে রেখেই পথ চলছি। এ দেশের চলচ্চিত্রপ্রেমীদের ভাল মানের কিছু ছবি উপহার দিতে চাই। দর্শকদের কাছাকাছি পৌঁছানোর জন্য চলচ্চিত্র সবচেয়ে বড় মাধ্যম। তাই আমি এ মাধ্যমেই কাজ করে আমার অভিনয় প্রতিভাকে প্রস্ফুটিত করতে চাই। চলচ্চিত্র শুটিং আর প্ল্যানিংয়ের পাশাপাশি অমৃতা প্রায়শই নিজেকে জড়ান মডেলিং এ। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন অ্যারোমা বোটানিকের বিজ্ঞাপনচিত্রের জন্য। এটি নির্মাণ করবেন আনজাম মাসুদ। উল্লেখ্য, অমৃতা খান নৃত্য দিয়ে মিডিয়ায় পদার্পণ করেন। তবে তিনি বিজ্ঞাপনচিত্রে কাজ করে পরিচিতি লাভ করেন। এ পর্যন্ত তিনি প্রায় ডজনখানেক বিজ্ঞাপনে মডেল হয়েছেন। এগুলোর মধ্যে রয়েছে প্রাণ মি. নুডলস, চন্দন হেয়ার রিমুভার, চন্দন ক্রিম,  স্পেলিং বি, পাওয়ার ভয়েস, ব্ল্যাক টাইগার, নাইমা গ্র্যান্ড প্যালেস প্রভৃতি।

No comments

Powered by Blogger.