স্মৃতিসৌধ এলাকা যেন পোস্টারপাড়া

মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।
তদের দৃষ্টি আকর্ষণ করতে স্মৃতিসৌধের পথে পথে ছেয়ে গেছে অসংখ্য তোরণ, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও পোস্টারে।

ঢাকা থেকে সাভারের যাওয়ার পথে আমিনবাজার, নবীনগর, ধামরাই, আশুলিয়া, বাইপাইল পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতাদের নামে টাঙানো হয়েছে এসব ব্যানার-ফেস্টুন। সন্ধ্যায়ও রাস্তার পাশে প্ল্যাকার্ড বসানোর কাজ করছিলেন অনেকে।

সবচেয়ে বেশি পোস্টার লক্ষ্য করা গেছে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের। এছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যানের নজর কাড়তে স্থানীয় নেতাকর্মীরা টাঙিয়েছেন বিভিন্ন প্ল্যাকার্ড। সংখ্যায় কম হলেও বিএনপির চেয়ারপার্সনকে স্বাগত জানিয়ে সাবেক সংসদ সদস্য ডা. সালাউদ্দিন বাবুসহ বেশ কয়েকজন নেতার নামে রাস্তার পাশে টাঙানো হয়েছে ছোট ছোট ফেস্টুন।

বিজয় দিবসে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর কমর্সূচি উপলক্ষে রাস্তার দু’পাশে বিভিন্ন দলের ব্যানার-প্ল্যাকার্ড সাঁটানো হলেও, মনে হয়েছে এটা কোনো রাজনৈতিক কমর্সূচি। সংশ্লিষ্টরা বলছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে দলের শীর্ষ নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে এটা কৌশল হিসেবে নিয়েছেন নেতারা।

স্থানীয়রা বলছেন,  সামনে নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে স্থানীয় নেতাকর্মীরা সক্রিয় হয়ে উঠেছেন। আগামী নির্বাচনে নিজেদের উপস্থাপন করতে রাস্তার দু’পাশে পোষ্টার সাঁটিয়ে আকৃষ্ট করার চেষ্টা করছেন কেন্দ্রীয় নেতাদের।

প্রতিবেদকঃ ইসমাইল হোসেন, মফিজুল সাদিক ও ইমরান আলী

No comments

Powered by Blogger.