২১ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

কুষ্টিয়াসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলায় আজ মঙ্গলবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১১ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চল সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দেয়।
১ অক্টোবর সংবাদ সম্মেলনে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়।


পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ ভোর ছয়টা থেকে কুষ্টিয়াসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ধর্মঘট শুরু করেন পরিবহনশ্রমিকেরা। কুষ্টিয়া চৌড়হাস বাস টার্মিনাল ও মজমপুর টার্মিনালে সকাল থেকে দূরপাল্লার কোনো পরিবহন সড়কে বের হয়নি। বন্ধ রয়েছে আন্তজেলা পরিবহনগুলোও। এতে স্কুল-কলেজ ও অফিসগামী মানুষেরা বিপাকে পড়েন। সকাল আটটার দিকে মজমপুর এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন পরিবহনশ্রমিকেরা। সরেজমিনে এসব তথ্য পাওয়া গেছে।
কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক নুর হোসেন জানান, ১১ দফা দাবির মধ্যে কয়েকটি দাবি হলো—দুর্ঘটনাকবলিত বাস-ট্রাক ভাঙচুর ও আগুন দিয়ে পোড়ানো বন্ধ করা; নছিমন-করিমনসহ ইজিবাইক চলাচল বন্ধ করা; প্রাইভেট কার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে গণ-পরিবহনের মতো যাত্রী বহন নিষিদ্ধ করা; দুর্ঘটনাকবলিত বাস ৪৮ ঘণ্টার মধ্যে মালিকের কাছে ফেরত দেওয়া; এক মাসের মধ্যে নতুন ড্রাইভিং লাইসেন্স প্রদান ও নবায়ন করা।

No comments

Powered by Blogger.