বিলাওয়ালের সঙ্গে কথিত সম্পর্কঃ সবই গুজব ও কুৎসা বলে উড়িয়ে দিলেন হিনার স্বামী

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির ছেলে বিলাওয়াল ভুট্টো ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খারের সম্পর্কের খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন হিনার স্বামী কোটিপতি ব্যবসায়ী ফিরোজ গুলজার। একে তিনি কুৎসা রটনাকারীদের কাজ বলেও উল্লেখ করেন।

বিলাওয়াল ও হিনার সম্পর্কের খবর কয়েক দিন ধরে গণমাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও টুইটারে ব্যাপক আলোচিত হচ্ছে। বেশির ভাগ গণমাধ্যম বাংলাদেশের ইংরেজি সাপ্তাহিক ব্লিট্স -এর উদ্ধৃতি দিয়ে এই খবর প্রকাশ করে।
ফিরোজ গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের জিও নিউজ টেলিভিশনকে বলেন, এটা গুজব। তাঁর স্ত্রীর বিরুদ্ধে কুৎসা রটাতেই এটা করা হয়েছে। একে ‘জঘন্য’ উল্লেখ করে ফিরোজ বলেন, ‘এটা নিয়ে মন্তব্য করার কিছু নেই। একে গুরুত্ব দেওয়ারও কিছু নেই।’
ফিরোজ জানান, তিনি তাঁর চাচাতো-মামাতো ভাইবোনদের কাছ থেকে গণমাধ্যমে প্রকাশিত খবর সম্পর্কে জেনেছেন, যা ‘পড়ার অযোগ্য’। প্রতিবেদনে বিস্তারিত কী আছে, তা তিনি জানেন না বলে উল্লেখ করেন। তিনি আক্ষেপ করে বলেন, এমন কুৎসা রটনার সঙ্গে কারা দায়ী, তা বের করার মতো কোনো ব্যবস্থা পাকিস্তানে নেই। তবে এ বিষয়টি তদন্তে মার্কিন কর্তৃপক্ষকে ডাকা ঠিক হবে না বলে মনে করেন ফিরোজ। হিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়া প্রেসিডেন্ট জারদারির সফরসঙ্গী হিসেবে নিউইয়র্কে রয়েছেন। জিও নিউজের খবরে বলা হয়, এমন ‘তিরস্কারযোগ্য ব্যাপার’ নিয়ে হিনা কোনো মন্তব্য করবেন না।
এদিকে ভারতের জি নিউজ গতকাল ব্লিট্স-এর বরাত দিয়ে জানায়, ফিরোজ ফোন করে হিনার কাছে গণমাধ্যমে প্রকাশিত খবর সম্পর্কে জানতে চান। হিনা এসব খবরের লিঙ্ক তাঁর কাছে পাঠাতে বলেন। ফিরোজ লিঙ্ক পাঠানোর পর হিনাকে ফোন করলে হিনা বলেন, ‘তুমি এসব বাজে জিনিস কোথায় পেয়েছ?’ বলেই ফোন রেখে দেন হিনা। জি নিউজের খবরে আরও বলা হয়, হিনা ইন্টারনেটের মাধ্যমে অনেকক্ষণ ধরে বিলাওয়ালের সঙ্গে কথা বলতেন। সেই বিষয়টি জানতে পেরে ফিরোজ এ ব্যাপারে কথা বলেন হিনার সঙ্গে। হিনা দীর্ঘ সময় কথা বলার বিষয়টি স্বীকার করে ফিরোজকে বলেন, বিলাওয়াল ক্ষমতাসীন দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান। তাই রাজনৈতিক ও কূটনৈতিক বিষয় নিয়ে তিনি বিলাওয়ালের সঙ্গে আলোচনা করেন।
সামাজিক যোগাযোগের মাধ্যমে বিলাওয়াল-হিনার সম্পর্ক নিয়ে আলোচনা চলছেই। পাকিস্তানি একজন নাগরিক টুইটারে লিখেছেন, বিলাওয়াল যদি সত্যিই হিনাকে বিয়ে করে থাকেন, তাহলে হিনার সম্ভাব্য নাম হবে, ‘হিনা রাব্বানি খার ভুট্টো জারদারি’। আরেকজন লিখেছেন, হিনার দায়িত্ব পরিবর্তন করে ‘ভালোবাসাবিষয়ক মন্ত্রণালয়ের’ দায়িত্ব দেওয়া হোক। অন্য একজনের মন্তব্য, তাঁদের ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগতই থাকতে দেওয়া উচিত। পিটিআই, জি নিউজ ও আইবিএন লাইভ ডট কম।

No comments

Powered by Blogger.