নেপালে প্লেন দুর্ঘটনায় ১৯ যাত্রীর সবাই নিহত

নেপালের রাজধানী কাঠমাণ্ডুর প্রান্ত অঞ্চলে একটি প্লেন দুর্ঘটনার কবলে পড়ে ১৯ জন যাত্রীর সবাই নিহত হয়েছেন। নিহতদের বেশির ভাগ লোকই বিদেশি বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার সকালে যাত্রাবাহী সিতা এয়ারক্রাফট ১৯ জন লোককে নিয়ে কাঠমাণ্ডু বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। প্লেনটি মাউন্ট এভারেস্টের প্রবেশপথ হিসেবে পরিচিত লুকলা শহরের দিকে যাচ্ছিল। এর কয়েক মিনিট পরই কাঠমাণ্ডুর প্রান্তিক অঞ্চলে নদীর পাশে প্লেনটি আছড়ে পড়ে।
নেপালি পুলিশের মুখপাত্র বিনোদ সিং বলেন, “সিতা এয়ারক্রাফটের ১৯ জন যাত্রীর সবাই নিহত হয়েছেন। স্থানীয় বিমানবন্দর থেকে এক কিলোমিটারের কম দূরত্বে দুর্ঘটনাস্থল।”

বিনোদ সিং জানান, ধারণা করা হচ্ছে বিমানচালক মনোহারা নদীর তীরে প্লেনটি নিরাপদভাবে অবতরণের চেষ্টা করেছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এতে আগুন ধরে যায়। প্লেনে মূলত বিদেশিরা ছিলেন। তাদের মধ্যে নেপালি রয়েছেন চারজন। বাকিদের মধ্যে সাতজন ব্রিটিশ ও পাঁচজন চীনা বলে জানান তিনি।
এরই মধ্যে সেনাবাহিনী দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে জানিয়েছেন সেনা মুখপাত্র রমিন্দ্র ছেত্রি।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় কান্তিপুর টেলিভিশন বলেছেন, “আমি হেঁটে যাচ্ছিলাম, এসময়ই একটি প্লেন অবতরণের চেষ্টা করছিল। হঠাৎ আগুন ধরে গেল। প্লেনের ভেতর থেকে যাত্রীদের চিৎকার শোনা যাচ্ছিল।”

No comments

Powered by Blogger.