একটি ছবি তাড়িয়ে বেড়াচ্ছে নববধূকে

নেকটা আড়ম্বরহীন অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল বুধবার বিয়ের পিঁড়িতে বসেছেন ৮৫ বছর বয়সী স্পেনের ডাচেস অব আলবা। তবে এর আগের দিন নববধূর ৩০ বছর আগের একটি অর্ধনগ্ন ছবি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়।
রৌদ্রস্নান করা অবস্থায় ডাচেস অব আলবার একটি অর্ধনগ্ন ছবি মঙ্গলবার প্রকাশ করে স্পেনের ম্যাগাজিন ‘ইন্টারভিউ’। বিয়ের ঠিক আগের দিন এ ছবি প্রকাশিত হওয়ায় বিব্রতকর অবস্থায় পড়ে যায় আলবার পরিবার ও বন্ধুরা। ডাচেস অব আলবার বন্ধু ও আইনজীবী হাভিয়ের সাভেদরা জানিয়েছেন, আলবার ব্যক্তিগত অধিকারের ওপর হস্তক্ষেপ করায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।
ডাচেস অব আলবার এটি তৃতীয় বিয়ে। বর সরকারি কর্মকর্তা আলফনসো ডিয়েজ কারাবান্তেস তাঁর চেয়ে ২৪ বছরের ছোট। আলবার পাঁচ ছেলে ও এক মেয়ে। কিন্তু মায়ের বিয়েতে যোগ দেননি তাঁরা কেউ। বিয়েতে মাত্র ৩০-৬০ জন অতিথি উপস্থিত ছিলেন। আলবার প্রথম বিয়ে হয় ১৯৪৭ সালে ২১ বছর বয়সে। সেই বিয়ে ছিল খুব জাঁকালো। সেই বিয়েতে এক হাজার অতিথি এসেছিলেন। আলবা বিয়েতে তখনকার ১৫ লাখ ডলার সমমূল্যের গয়না পড়েছিলেন। ‘নিউইয়র্ক টাইমস’ তাদের এক প্রতিবেদনে এ বিয়েকে রাজতন্ত্রের অবসানের পর স্পেনের সবচেয়ে বড় সামাজিক অনুষ্ঠান হিসেবে আখ্যা দিয়েছিল। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.