নারীশ্রমিকের চরিত্রে কাজ করেছি

জ শুক্রবার ঢাকাসহ সারা দেশে মুক্তি পেয়েছে গার্মেন্টস কন্যা ছবিটি। জি সরকার পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন পপি। কথা হলো তাঁর সঙ্গে। কেমন আছেন?
এই তো বাসাতেই আছি। পূজার ছুটিতে শুটিং নেই বলে বিশ্রামে আছি। দুই দিন পর থেকে আবার কাজ শুরু করব।
আজ তো আপনার ছবি মুক্তি পেয়েছে। কত দিন পর ছবি মুক্তি পেল?
প্রায় এক বছর পর। আসলে অনেক আগেই এই ছবিটির মুক্তির কথা শুনেছিলাম। কিন্তু নানা কারণে ছবিটি আলোর মুখ দেখেনি। দেরিতে হলেও যে ছবিটি মুক্তি পেয়েছে, তাতেই খুশি।
নিজের ছবি সিনেমা হলে দেখতে যান?
কেন যাব না? কাল শনিবার কোনো একসময় সিনেমা হলে যাব ছবিটি দেখতে। আমি নিজের অভিনীত প্রায় প্রতিটি ছবিই দেখি। শুধু নিজের ছবি নয়, অন্যের ছবিও দেখি। কাজটা কেমন করেছি, সেটা বোঝার চেষ্টা করি। যদিও এখন সব সিনেমা হলে যাওয়ার মতো পরিবেশ নেই। তার পরও দেখতে হয় দর্শকের প্রতিক্রিয়া বোঝার জন্য।
চলচ্চিত্রের নাম ‘গার্মেন্টস কন্যা’। এই ছবিটি নিয়ে কিছু বলুন। ছবিতে আমি একজন নারীশ্রমিকের চরিত্রে কাজ করেছি। আমাদের পোশাকশিল্পের নানা ঘটনা নিয়ে ছবির কাহিনি। বৃহৎ এই শিল্পে নানা মহল নানা রকম উসকানি দেয় এবং অরাজকতা সৃষ্টির চেষ্টা করে। এসবই এই ছবিতে উঠে এসেছে। কখনো কখনো কিছু ঘটনার প্রতিবাদ করি। এখান থেকে একজন সাধারণ নারীশ্রমিক থেকে আমি হয়ে উঠি ‘গার্মেন্টস কন্যা’। আমার মনে হয়, অন্য পেশার মানুষের মতোই পোশাকশ্রমিকেরা ছবিটি দেখে খুবই আনন্দ পাবেন।
ছবিতে আপনার নায়ক ইমন। কেমন কাজ করেছেন তিনি?
আমি বরাবরই নতুনদের সঙ্গে কাজ করি। আজকে যে শাকিব খান অনেক দামি তারকা হয়েছেন, তিনি যখন নতুন নায়ক হয়ে এলেন, তখনো আমি তাঁর সঙ্গে কাজ করেছি। একটি নয়, দুটি নয়, কয়েকটি ছবিতে কাজ করেছি। ফেরদৌসের সঙ্গেও অনেকগুলো ছবিতে কাজ করেছি। তেমনি ইমনের সঙ্গেও কাজ করলাম। বেশ সিনসিয়ার এবং কাজে মনোযোগী ছেলে। ভালো লেগেছে ওর সঙ্গে কাজ করে।
আপনার অন্যান্য কাজের খবর কী?
সত্যি বলতে কি, আগের মতো তো অনেক অনেক ছবিতে কাজ করছি না। অভিনয়জীবনের ১৪ বছর পার হয়ে গেল। এখন ছবি করার আগে গল্পের চরিত্র ভালোভাবে দেখে নিই। এর স্বীকৃতি হিসেবে পর পর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম। হাতে দুটি ছবি নিয়েছি। এগুলোর গল্প আর চরিত্র নিয়ে এখন কাজ করছি। সামনে শুটিং শুরু হবে।
নাটকে কাজ করছেন নাকি?
ঈদের জন্য দুটি নাটকে কাজ করব। আগামী সপ্তাহ থেকে এই নাটক দুটির কাজ শুরু করব।

No comments

Powered by Blogger.