টাটার প্রধান ঘুষ দিয়েছেন এ রাজাকে!

ভারতের বিশিষ্ট শিল্পপতি ও টাটা শিল্পগোষ্ঠীর প্রধান রতন টাটা দেশটির সাবেক টেলিকমমন্ত্রী এ রাজার অনুরোধে তামিলনাড়ুতে তাঁর পরিচালিত একটি মেডিকেল কলেজ হাসপাতালকে ২০ কোটি রুপি অনুদান দিয়েছেন। দ্বিতীয় প্রজন্মের টেলিকম লাইসেন্স (টু-জি স্পেকট্রাম) বরাদ্দসংক্রান্ত দুর্নীতি মামলার শুনানিতে সাওয়ান টেলিকমের প্রতিষ্ঠাতা শহীদ উসমান বালওয়া গত মঙ্গলবার এ কথা জানিয়েছেন।
শহীদ উসমান বালওয়ার আইনজীবী মাজেদ মেমন জানিয়েছেন, সাবেক টেলিকমমন্ত্রী এ রাজার অনুরোধে রতন টাটা তামিলনাড়ু রাজ্যের পারামবালুর একটি মেডিকেল কলেজ হাসপাতালকে ২০ কোটি রুপি অনুদান দিয়েছেন।
দ্বিতীয় প্রজন্মের টেলিকম লাইসেন্স বরাদ্দসংক্রান্ত দুর্নীতির মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ এবং টাটা গোষ্ঠীকে জিজ্ঞাসাবাদ না করায় ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন বালওয়া।
বালওয়ার আইনজীবী মাজেদ মেমন জানিয়েছেন, ২০০৯ সালের ১৫ সেপ্টেম্বর রতন টাটা এ রাজার কাছে তাঁর পাঠানো চিঠির প্রাপ্তিস্বীকার করেছেন। প্রাপ্তিস্বীকার করে পাঠানো চিঠিতে রতন টাটা উল্লেখ করেন, বাইরের লোককে টাটা কখনো এত বড় অঙ্কের অনুদান দেয় না। তবে বিশেষ কারণে হাসপাতালের জন্য ২০ কোটি রুপি অনুদান দেওয়া হয়েছে।
মাজেদ মেমন বলেছেন, বিশেষ কারণটা কী, সেটাই এখন প্রশ্ন। তিনি বলেন, যদি বালওয়া অবৈধ সুবিধা পেতে এ রাজাকে ঘুষ দেন, তবে রতন টাটাও তা করতে পারেন।

No comments

Powered by Blogger.