জাতীয় দলকেই প্রাধান্য ক্লার্কের

এর আগেও একবার জাতীয় দলকে প্রাধান্য দিয়ে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক মাইকেল ক্লার্ক। এবার জাতীয় দলের অধিনায়কত্বের দিকে আরও মনোযোগ দেওয়ার জন্য অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান।
গতকাল বিগ ব্যাশ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়ে ক্লার্ক বলেছেন, ‘কেএফসি টি-টোয়েন্টি বিগ ব্যাশ লিগের সবার প্রতি শ্রদ্ধা রেখেই বলছি যে এ বছর আমি এখানে খেলতে পারব না। অবশ্যই আমি ঘরোয়া টি-টোয়েন্টি লিগ খেলতে চাই। কিন্তু এ মুহূর্তে আমার প্রধান মনোযোগ অস্ট্রেলিয়ার জাতীয় দলের অধিনায়কত্বের দিকে। সামনের ছয় মাস আমাদের অনেকগুলো সিরিজ খেলতে হবে। আর আমি পুরো মনোযোগটা সেদিকেই দিতে চাই।’ তবে ঘরোয়া এই লিগে বিশেষ বিবেচনায় একটি ম্যাচ খেলবেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।
বিশ্বকাপের পরপরই অস্ট্রেলিয়ার টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে মাইকেল ক্লার্কের হাতে। ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে অভিষেকটা হয়ে গেলেও এখনো টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেননি তিনি। আগামী মাসে শ্রীলঙ্কা সফরেই টেস্ট দলের অধিনায়ক হিসেবে মাঠে নামবেন ক্লার্ক। এরপর আইসিসি টেস্ট র্যাঙ্কিংয়ের শীর্ষ দুই দল ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

No comments

Powered by Blogger.