ওয়াটসন ‘ঝড়ে’ রাজস্থানের শেষ

ওয়াটসন ‘ঝড়’ নতুন নয়। ৪৭ বলে ৮৯ রান! ৯ চার আর ৬ ছয়—এমন ঝড় চলতি আসরে আগেও বইয়ে দিয়েছেন এই অসি ব্যাটসম্যান। আইপিএলের চতুর্থ আসর থেকে দলের অকাল বিদায় ঠেকাতে পারেননি ঠিক, তবে আজ শুক্রবার দলের বিদায়ী ম্যাচে ব্যাটে ঝড় তুলে রাজস্থান রয়্যালসকে ঈর্ষণীয় এক জয় এনে দিয়েছেন শেন ওয়াটসন।
টস জিতে প্রথমে ব্যাট করে রোহিত শর্মার ৫৮ রানের উপর মুম্বাই ইন্ডিয়ানসের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৩৩ রান। সহজ লক্ষ্যের শুরুতেই ওয়াটসন ঝড়। ইনিংসের শেষ পর্যন্তও সেই ঝড় থামাতে পারেননি মুম্বাইয়ের বোলাররা। যার পরিণতি—মাত্র ১৩.১ ওভারেই শচীন টেন্ডুলকারের মুম্বাইয়ের হার ১০ উইকেটে!
আইপিএলে এটাই ছিল শেন ওয়ার্নের শেষ ম্যাচ। স্বদেশি কিংবদন্তির বিদায়কে স্মরণীয় করতেই কিনা আগ্রাসী রূপটা দেখিয়ে দিলেন ওয়াটসন! ১৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে একাই করলেন অপরাজিত ৮৯ রান। অন্য প্রান্তে ৪৩ রানে অপরাজিত থাকলেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। বিদায় বেলায় রাজস্থান বা ওয়ার্নের এর চেয়ে মধুর প্রাপ্তি আর কী হতে পারে!
আজ শুক্রবার পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই। দলটির অর্জন ১৮ পয়েন্ট। এক পয়েন্ট পিছিয়ে থেকে বেঙ্গালুরুর অবস্থান দ্বিতীয়। কলকাতা ও মুম্বাই উভয়ের অর্জন ১৬ পয়েন্ট হলেও নেট রান রেটে এগিয়ে থাকায় তৃতীয় স্থানে কলকাতা, আর মুম্বাই চতুর্থ।

No comments

Powered by Blogger.