কাকা নেই ব্রাজিলের কোপা আমেরিকা মিশনে

২০১০ বিশ্বকাপ খুব একটা ভালো কাটেনি ব্রাজিলিয়ান তারকা কাকার। এরপর ইনজুরির কারণে দীর্ঘদিন তাঁকে থাকতে হয়েছিল মাঠের বাইরে। অল্প কিছুদিন আগে তিনি আবার ফিরেছেন ক্লাব ফুটবলের আসরে। কিন্তু আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন আবারও একটা হতাশাপূর্ণ সময় কাটাতে হবে এই মিডফিল্ডারকে। আগামী মাসে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার লড়াইটা তাঁকে দেখতে হবে দর্শক হিসেবেই। কারণ, বিশ্বকাপের পর ব্রাজিলের নতুন কোচ মেনো মেনজেসের কোপা আমেরিকা দলে জায়গা হয়নি তাঁর। ব্রাজিলের আরেক তারকা মিডফিল্ডার রোনালদিনহোও সুযোগ পাননি এই ২৮ জনের প্রাথমিক দলে।
কাকাকে মূলত ইনজুরির কারণেই বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মেনজেস। গতকাল দল ঘোষণার পর এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘পুরোপুরি ফিট হয়ে উঠতে কাকার আরও অনেক প্রস্তুতি নিতে হবে। কোপা আমেরিকা চলার সময়ও তাকে এগুলো নিয়েই ব্যস্ত থাকতে হবে। আমরা এটা নিয়ে ইতিমধ্যেই কথা বলেছি এবং এই সিদ্ধান্তটা নিয়েছি।’
ব্রাজিল দল: ভিক্টর, জেফারসন, জুলিও সিজার, ফ্যাবিও, লুসিও, মাইকন, থিয়াগো সিলভা, ডেভিড লুইস, লুইসাও, আন্দ্রে সান্তোস, ডানিয়েল আলভেজ, আদ্রিয়ানো, লুকাস, লুকাস লেইভা, এলানো, এলিআস, হেনরিকে, জাডসন, রামিরেস, সান্দ্রো, থিয়াগো নেভেস, অ্যান্ডারসন, আলেক্সান্দ্রে পাতো, রবিনহো, নেইমার, নিলমার, ফ্রেড, লিওনার্দো ডামিয়ানো।

No comments

Powered by Blogger.