পাকিস্তানে ড্রোন হামলা ও বন্দুকধারীদের গুলিতে নিহত ১৬

পাকিস্তানের ওয়াজিরিস্তানে গতকাল শুক্রবার মার্কিন চালকবিহীন বিমান (ড্রোন) হামলায় সন্দেহভাজন আটজন জঙ্গি নিহত হয়েছে। আল-কায়দা নেতা ওসামা বিন লাদেনকে হত্যার পর পাকিস্তানে এই প্রথম আরেকটি মার্কিন হামলা হলো। এদিকে ওই দিনই কোয়েটা শহরের একটি মাঠে ক্রিকেট খেলা চলাকালে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে আটজন নিহত ও ১৫ জন আহত হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর একজন কর্মকর্তা জানান, উত্তর ওয়াজিরিস্তানের দাত্তা খেল এলাকায় মার্কিন চালকবিহীন বিমান থেকে গতকাল ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। সন্দেহভাজন জঙ্গিদের একটি এলাকা লক্ষ্য করে হামলাটি হয়। এতে আটজন সন্দেহভাজন জঙ্গি নিহত ও চারজন আহত হয়। গত সোমবার অ্যাবোটাবাদে আল-কায়দা নেতা ওসামা বিন লাদেনের বিরুদ্ধে পরিচালিত অভিযানের পর পাকিস্তানে গতকালই প্রথম আবার মার্কিন বাহিনী হামলা চালাল। পাকিস্তানি কর্তৃপক্ষকে একেবারে অন্ধকারে রেখে অ্যাবোটাবাদে অভিযানটি চালানো হয়। এতে ক্ষুব্ধ পাকিস্তান হুঁশিয়ার করে দিয়েছিল, আর কেউ এ রকম অভিযান চালালে তার দাঁতভাঙা জবাব দেওয়া হবে। গত বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্রসচিব সালমান বশির এ হুঁশিয়ারি উচ্চারণের পরদিনই যুক্তরাষ্ট্র ওয়াজিরিস্তানে হামলাটি চালাল।
এদিকে পুলিশ কর্মকর্তা হামিদ শাকিল একটি জার্মান সংবাদ সংস্থাকে জানান, বেলুচিস্তান প্রদেশের কোয়েটার শহরতলির মাঠে ক্রিকেট খেলা চলাকালে দুটি গাড়িতে করে আসা বন্দুকধারীরা হামলা চালায়। এতে আটজন নিহত ও ১৫ জনেরও বেশি আহত হয়।
প্রত্যক্ষদর্শী রাজা হামিদের বরাত দিয়ে দুনিয়া টেলিভিশন জানায়, ১২ থেকে ১৫ জনের একটি দল হামলায় অংশ নেয়। হামলার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

No comments

Powered by Blogger.