মরগানে আস্থা হোয়াটমোরের, সাকিব কি আজ খেলবেন?

দিনের পর দিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেই চলেছেন এউইন মরগান। কিন্তু নেট ফলাফল শূন্য। এখন পর্যন্ত বলার মতো কিছুই করতে পারেননি তিনি। অথচ একটি ম্যাচে খারাপ বোলিং করার ‘কোপ’ কিন্তু ঠিকই পড়েছে বাংলাদেশ-দলপতি সাকিব আল হাসানের ওপর। টানা তিন ম্যাচ বসিয়ে রাখা হলো তাঁকে। মায়ের অসুস্থতার কারণে দেশে ফিরে গেলে সন্দেহবাতিকেরা অনেকেই এটিকে তাঁর অভিমান হিসেবেই ধরে নিয়েছেন। অনেকেই বলছিলেন, তিনি আর কলকাতা ফিরবেন না। ৭ উইকেট দখল করে বল হাতে তিনি নিজেকে এবারের আইপিএলের অন্যতম পারফর্মার হিসেবে চিহ্নিত করেছিলেন। ব্যাট হাতে তো সুযোগই পাচ্ছিলেন না তিনি। অনেকেই মরগানকে বসিয়ে সাকিবকে একটু ওপরের দিকে তুলে নেওয়ার কথা বললেও সেই ভাবনার হালে খুব একটা হাওয়া লাগেনি।
কোচির বিপক্ষে পরাজয়ের পর আবারও মরগানকে নিয়ে প্রশ্ন উঠেছে। অনুভূত হচ্ছে সাকিবের প্রয়োজনীয়তা। সাকিব সব জল্পনা-কল্পনাকে পেছনে ফেলে ফিরে গেছেন কলকাতা। আজ শনিবার চেন্নাইয়ের বিপক্ষে ইডেনে সাকিবকে দেখা যাবে কি না, তা অবশ্য নিশ্চিত নয়।
এদিকে, কোচ ডেভ হোয়াটমোর মরগানকে নিয়ে এখনো আশাবাদী। তিনি বলেছেন, ‘মরগান প্রতিভাবান ব্যাটসম্যান। যদিও সে এখনো বলার মতো কিছু করতে পারেননি। তবে আমরা আশাবাদী।
মরগানকে নিয়ে প্রশ্ন থাকলেও হোয়াটমোর আশাবাদী হতে পারেন। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে একটি দেশের পুরো দায়িত্ব যাঁকে কাঁধে বয়ে বেড়াতে হয়, এক ম্যাচে খারাপ করলেই পরের ৩ ম্যাচ তাঁকে ডাগ-আউটে বসে থাকতে হয়। ডাচ ব্যাটসম্যান ডেসকাটের ওপরও আস্থা রাখতে পারেন হোয়াটমোর, কিন্তু সাকিবে তাঁর আস্থা কম।
এটাই বোধহয় আইপিএলে বাংলাদেশি খেলোয়াড়দের নিয়তি!

No comments

Powered by Blogger.