মগা-ঝড়ে উড়ে গেল ব্রাদার্স

ম্যাচ শেষে ডাগ-আউটে ফেরার সময় সতীর্থরা করতালির বৃষ্টিতে তাঁকে অভিনন্দন জানালেন। কে একজন পাশ থেকে বললেন, ‘ব্ল্যাক মেসি’। শুনে মুচকি হাসলেন মুক্তিযোদ্ধার সুদানি স্ট্রাইকার জেমস মগা। বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে নিজের তুলনায় লজ্জিত, বিব্রতও। কিন্তু কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুক্তিযোদ্ধার কাছে ‘মেসি’ হয়ে উঠেছিলেন মগা। একাই ৪ গোল করে উড়িয়ে দিলেন ব্রাদার্সকে, মুক্তিযোদ্ধা জয়ী ৪-১ গোলে।
দ্বিতীয় পর্বে জয় দিয়ে শুরু করা মুক্তিযোদ্ধা পয়েন্ট তালিকার শীর্ষেই রইল। ১২ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট তাদের। সমান ম্যাচে মাত্র ৩ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ব্রাদার্স।
বাংলাদেশ লিগ মগা-ঝলক দেখতে অভ্যস্ত হয়ে পড়েছে। এই গোল-মেশিন একাই টেনে নিয়ে যাচ্ছেন মুক্তিযোদ্ধাকে। আগেই একটি হ্যাটট্রিক করেছেন রহমতগঞ্জের বিপক্ষে। কাল পেলেন দ্বিতীয় হ্যাটট্রিক। ১৬ ও ৪২ মিনিটে দুই গোল করা মগা হ্যাটট্রিক পূর্ণ করেন ৮১ মিনিটে। ৮৮ মিনিটে পান চতুর্থ গোল। মাঝখানে একটি সহজ সুযোগ নষ্ট না করলে গোল পেতেন আরও। এ নিয়ে ৬ ম্যাচে তাঁর গোলসংখ্যা ১২। ৬০ মিনিটে ব্রাদার্সের ড্যানিলো একটি গোল শোধ করেন।
জলবসন্তে আক্রান্ত হওয়ায় দলে নেই দল ও লিগের শীর্ষ গোলদাতা (১২টি) মিঠুন। মগা ছুঁয়ে ফেললেন তাঁকে। মিঠুন সুস্থ হয়ে ফিরতে ফিরতে হয়তো তাঁকে টপকেই যাবেন। মিঠুন সম্পর্কে তাঁর মন্তব্য, ‘মিঠুন খুবই ভালো খেলোয়াড়। ওর পায়ের কাজ খুব ভালো, আমার সুবিধা আমি লম্বা।’ দ্রগবা-ভক্ত ৬ ফুট আধা ইঞ্চি উচ্চতার মগা এমন পারফরম্যান্সের পরও পেশাদার থাকলেন, ‘খুবই ভালো লাগছে। বেশি ভালো লাগছে দল জিতেছে বলে। আমরা আবাহনীর চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে, শেখ জামালের চেয়ে ৪ পয়েন্টে। দারুণ ব্যাপার।’

No comments

Powered by Blogger.