উইলিয়ামের ‘আজ্ঞানুবর্তী’ হওয়ার প্রতিজ্ঞা করবেন না কেট

বিয়ের শপথ অনুষ্ঠানে প্রিন্স উইলিয়ামের আজ্ঞানুবর্তী হওয়ার প্রতিজ্ঞা করবেন না কেট মিডলটন। উইলিয়ামের মা প্রয়াত প্রিন্সেস ডায়ানাও ৩০ বছর আগে তাঁর বিয়েতে এ ধরনের কোনো প্রতিজ্ঞা করেননি। উইলিয়াম-কেটের বিয়ের অনুষ্ঠানের আগে প্রকাশিত এক সুভ্যেনিয়রে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
প্রায় আট বছর উইলিয়ামের সঙ্গে প্রেম করেছেন কেট। প্রণয় থেকে এবার পরিণয়। আজ শুক্রবার মহা ধুমধাম করে বিয়ের বন্ধনে আবদ্ধ হবেন এই প্রেমিক জুটি। রাজপরিবারের পুরোনো প্রথা অনুযায়ী স্বামীর আজ্ঞানুবর্তী হওয়ার পরিবর্তে ‘প্রেম, স্বস্তি, সম্মান ও তা বজায় রাখার’ প্রতিজ্ঞা করবেন কেট। প্রিন্স চার্লসের সঙ্গে ১৯৮১ সালে বিয়ের সময়ও প্রিন্সেস ডায়ানা প্রায় একই ধরনের শপথবাক্য পাঠ করেন। রানি দ্বিতীয় এলিজাবেথও তা-ই।
বিয়ের অনুষ্ঠানের দিনটিকে তাঁদের জীবনের সবচেয়ে আনন্দময় দিনের একটি বলে মনে করেন উইলিয়াম ও কেট। সুভ্যেনিয়রে এক বার্তায় মনের এ গোপন খবর প্রকাশ করেছেন তাঁরা। এতে আরও উল্লেখ রয়েছে, বিয়ের অনুষ্ঠান ঘিরে গণমানুষের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তাঁদের পুলকিত করছে।
কেট ও উইলিয়াম ওই বার্তায় বলেন, ‘এমন একটা দিন উদ্যাপন করতে গিয়ে আমরা এত বেশি উল্লসিত যে মনে হচ্ছে এই দিন আমাদের জীবনের সবচেয়ে আনন্দময় দিনের একটি হবে।

No comments

Powered by Blogger.