কংগ্রেস-তৃণমূলের যৌথ ঘোষণা হতে পারে আজ

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেসের আসন নিয়ে এখনো সমঝোতা হয়নি। এ ব্যাপারে দুই দলের নেতারা আলোচনা করছেন। তাঁদের সমঝোতার ব্যাপারে আজ শনিবার যৌথ ঘোষণা হতে পারে।
পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে কংগ্রেস দাবি করেছে ৯৮টি আসন। কিন্তু তৃণমূল দিতে চাইছে ৬০টি আসন। তবে তারা শেষ পর্যন্ত আরও পাঁচটি আসন দিতে রাজি হতে পারে।
আসন বণ্টন নিয়ে সমঝোতা করতে আজ কংগ্রেসের প্রবীণ নেতা কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায় কলকাতা যাচ্ছেন। একই সঙ্গে যাচ্ছেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের কেন্দ্রীয় প্রতিনিধি শাকিল আহমেদ। জানা গেছে, এই দুই নেতা আজ আসন নিয়ে সমঝোতার ব্যাপারে চূড়ান্ত বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিলিত হচ্ছেন।
১০৬ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির: পশ্চিমবঙ্গে সর্বপ্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। গত বৃহস্পতিবার বিজেপি পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে প্রথম দফায় ১০৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। বিজেপি সব আসনেই প্রার্থী দিচ্ছে। ১৮ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত ছয় পর্বে ভোট গ্রহণ চলবে। ১৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

No comments

Powered by Blogger.