কাল ডিএসইর পরিচালনা পর্ষদের চারটি শূন্য পদে নির্বাচন

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের চারটি শূন্য পদের নির্বাচন অনুষ্ঠিত হবে কাল রোববার। সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এরই মধ্যে এ-সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে ডিএসই সূত্রে জানা গেছে।
১৬ মার্চ হোটেল ওয়েস্টিনে ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সময় পরিচালকদের ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।
এ দিকে চারটি পদের জন্য মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন ফিনিক্স সিকিউরিটিজের এ কাদের চৌধুরী, বুলবুল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শহুদুল হক বুলবুল, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রশীদ, ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান, মনা ফাইন্যান্সিয়াল কনসালটেন্সি অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান আহসানুল ইসলাম, গ্লোব সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ।
ডিএসই সূত্রে জানা যায়, সংস্থার পরিচালনা পর্ষদে মোট ২৪ জন সদস্য থাকে। এর মধ্যে ১২ জন নির্বাচনের মাধ্যমে এবং ১২ জন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ক্ষমতাবলে নির্বাচিত হন। প্রতিবছরই চারজন পরিচালক অবসরে যান। এ চারটি শূন্য পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়।
এ বছর নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এ কে এম রফিকুল ইসলাম, এম এ হোসেন এবং এম কামাল উদ্দিন।

No comments

Powered by Blogger.