এশিয়ান কাপের সেমিতে অস্ট্রেলিয়া-দক্ষিণ কোরিয়া

মেসোপটেমিয়ার সিংহ’ ইরাকিদের মাঠে হারাবার কিছু ছিল না। এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়ন হলেও কেবল মনোবল দিয়ে আর কতক্ষণ লড়াই করা যায়। যুদ্ধবিধ্বস্ত ও রাজনৈতিক সমস্যাসঙ্কুল দেশটি তাও শক্তিশালী প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে ঠেকিয়ে রাখল ম্যাচের ১১৭ মিনিট পর্যন্ত। কিন্তু ইরাকিদের সব আশার গুড়ে বালি দিয়ে হ্যারি কিউয়েলসের হেড টানা দ্বিতীয়বারের মতো ইরাকের এশিয়ান কাপ শিরোপা হাতে নেওয়ার সব সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছে মুহূর্তের মধ্যে।
ইরাকের জার্মান কোচ উলফগ্যাঙ্গ সিদকা নিজেও বলেছেন, ‘এটা দুর্ভাগ্য ছাড়া আর কিছুই নয়। ছেলেরা কঠোর লড়াই করেছে। অতিরিক্ত সময়ে বরং আমরাই অস্ট্রেলিয়ার চেয়ে ভালো খেলেছি। কিন্তু এমন ম্যাচে একটি হেড কিংবা গোলমুখে একটি চমত্কার আক্রমণই সবকিছু বদলে দিতে পারে। অস্ট্রেলিয়া প্রাপ্ত সুযোগকে খুব সুন্দরভাবে কাজে লাগিয়েছে।’
এদিকে গতকাল দিনের অপর কোয়ার্টার ফাইনালটিও গড়িয়েছে অতিরিক্ত সময়ে। সে ম্যাচে ইরানকে ১-০ গোলে হারিয়ে এশিয়ান কাপ ফুটবলের সেমিফাইনাল স্পট নিশ্চিত করেছে বিশ্বকাপে এশিয়ার হয়ে সবচেয়ে বেশিবার প্রতিনিধিত্বকারী দক্ষিণ কোরিয়া। ইয়ূন বিট গংয়ের অতিরিক্ত সময়ের গোল ইরানের স্বপ্নভঙ্গ করে। দ্য এফসি ডট কম।

No comments

Powered by Blogger.