রানির সঙ্গে ক্যামেরনের দেখা হয়েছিল খরগোশের সাজে

ব্রিটেনে সদ্য অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে সবচেয়ে বেশি আসনে জয়ী কনজারভেটিভ পার্টির নেতা ডেভিড ক্যামেরনের সঙ্গে রানি দ্বিতীয় এলিজাবেথের দেখা হয়েছিল ৩৫ বছর আগে। ওই সাক্ষাতের সময় ক্যামেরন একটি খরগোশের সাজে ছিলেন। স্কুলের একটি নাটকে অংশ নিতে তাঁকে ওই সাজে সাজতে হয়েছিল। গতকাল সোমবার ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল এই খবর জানায়।
ঘটনাটি ঘটেছিল ১৯৭৫ সালে। ওই সময় ক্যামেরনের বয়স ছিল আট বছর। বার্কশায়ারের অ্যাসকটে হিদারডাউন স্কুলে পড়ার সময় টড অব টড হল নাটকের হ্যারল্ড র‌্যাবিট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। স্কুলটি এখন বন্ধ হয়ে গেছে। তবে ওই সময় খুবই অভিজাত একটি শিক্ষাপ্রতিষ্ঠান ছিল সেটি। সেখানে নারী, পুরুষ ও তাঁদের সঙ্গীদের জন্য আলাদা কক্ষে বসার ব্যবস্থা ছিল।
স্কুলের ওই সময়ের একজন শিক্ষক ক্রিস ব্ল্যাকের মনে আছে ক্যামেরনের অভিনয় প্রতিভার কথা। তাঁকে উদ্ধৃত করে পত্রিকাটি বলেছে, ‘স্কুলে বার্ষিক নাটকটি পরিচালনা করার দায়িত্ব ছিল আমার। নাটকের চূড়ান্ত মঞ্চায়নের দিন উপস্থিত ছিলেন রানি স্বয়ং। ডেভিডের বড় ভাই আলেক্সজান্ডারও ওই নাটকে অভিনয় করেন। ক্যামেরন আত্মবিশ্বাসী একজন অভিনেতা ছিল।’ আরেকজন শিক্ষক লেওয়েলিন বলেন, ‘ক্যামেরন খুবই সাধারণ মানের একজন ছাত্র ছিল। একটি ভালো মধ্যবিত্ত পরিবারের ভালো ছেলে বলতে যা বোঝায়, ঠিক তা-ই ছিল ক্যামেরন।

No comments

Powered by Blogger.