৩৮ বলে সেঞ্চুরি!

পুরুষ ক্রিকেটারদের রীতিমতো লজ্জায় ফেলে দিলেন ডিয়ান্দ্রা ডট্টিন। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ৩৮ বলে সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের এই মিডল-অর্ডার। ৫০ বলে সেঞ্চুরি করে পুরুষদের ক্রিকেটে রেকর্ডটি যৌথভাবে ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের। ডট্টিনের সেঞ্চুরিতে পরশু সেন্ট কিটসে দক্ষিণ আফ্রিকাকে ১৭ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ওভার ও ‘ওয়ান ওভার এলিমিনেটরে’ টাই হওয়ার পর ইংল্যান্ডের চেয়ে বেশি ছক্কা মারায় জিতে গেছে অস্ট্রেলিয়া।
ডট্টিন যখন উইকেটে নেমেছিলেন তিনি দশম ওভারে! যখন উইকেটে নামলেন, দলের রান ৯.২ ওভারে ৪ উইকেটে ৫২। ইনিংসের বাকি ৬৪ বলে ওয়েস্ট ইন্ডিজ তোলে ১২৩ রান। ৭ চার ও ৯ ছয়ে এর ১১২ রানই এসেছে ডট্টিনের ব্যাট থেকে, মাত্র ৪৫ বলে। ২৫ বলে করেছিলেন প্রথম ফিফটি, দ্বিতীয়টি ১৩ বলে। পঞ্চম উইকেটে গড়েছেন ১১৮ রানের জুটি, যেটিতে শ্যানেল ডেনিলের অবদান মাত্র ৮। এটিও আবার মহিলা-পুরুষ মিলিয়েই রেকর্ড। ওয়েস্ট ইন্ডিজের ১৭৫ রানও মহিলা টি-টোয়েন্টির সর্বোচ্চ, দক্ষিণ আফ্রিকা করতে পেরেছে ১৫৮। ওয়েবসাইট।
একই ভেন্যুতে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড দুই দলই অলআউট হয় ১০৪ রানে। ‘ওয়ান ওভার এলিমিনেটরে’ও দুই দল তোলে ৬ রান করে। অস্ট্রেলিয়া জিতে যায় ১টি ছয় মারায়, ইংল্যান্ড পারেনি একটিও মারতে।

No comments

Powered by Blogger.