সিলেট বিকেএসপি পেল বাফুফে

একাডেমি গড়তে আগামী পাঁচ বছরের জন্য সিলেট বিকেএসপিকে ব্যবহার করতে পারবে বাফুফে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দু দিন আগে বাফুফেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে। এর মাধ্যমে অবসান হতে চলেছে বাফুফে-মন্ত্রণালয় প্রায় এক বছরের চিঠি চালাচালি।
সিলেট বিকেএসপিতে একাডেমি গড়ার পরিকল্পনা নিয়ে এত দিন সরকারের দিকে চেয়ে ছিল বাফুফে। সরকার সিলেট বিকেএসপির অর্ধেক দিতে রাজি হয়েছিল প্রথমে। কিন্তু বাফুফে চায় পুরোটাই। প্রধানমন্ত্রীর নির্দেশে শেষ পর্যন্ত তাদের ইচ্ছাই পূরণ হলো। যদিও প্রধানমন্ত্রীর নির্দেশের পরও ৫ মাস পেরিয়ে গেছে।
গত ১১ ফেব্রুয়ারি বিকেএসপির বোর্ড অব গভর্নরসের ২১তম সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রণালয় বলেছে, শর্তসাপেক্ষে ৫ বছরের জন্য সিলেট বিকেএসপি বাফুফেকে লিজ দেওয়া যেতে পারে। এই সময়ের মধ্যে সরকার অথবা বাফুফের উদ্যোগে একটি ফুটবল একাডেমি গড়া হবে।
৫ বছরের জন্য বিকেএসপি নেবে কি না সে ব্যাপারে নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেবে বাফুফে। সেই সিদ্ধান্ত বিকেএসপি নেওয়ার পক্ষেই যাবে বলে জানা গেছে। তবে কবে নাগাদ একাডেমির কাজ শুরু হবে বলা যাচ্ছে না।
পুলিশের দ্বারস্থ: চলমান বাংলাদেশ লিগে পাতানো খেলা বন্ধের জন্য পুলিশের সাহায্যপ্রার্থী বাফুফে। কাল বাফুফের একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশের দপ্তরে গিয়েছে। পুলিশ কর্মকর্তারা বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছেন এবং খুব শিগগিরই অভিযানে নামবেন তাঁরা—বাফুফে থেকে এমনটিই জানানো হয়েছে। তবে অতীতেও পুলিশের দ্বারস্থ হয়েছিল বাফুফে। কিন্তু এ ব্যাপারে কখনোই কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

No comments

Powered by Blogger.