বিপদে কেকেআর

ক্রিকেট অনিশ্চয়তার খেলা আর কাগজে-কলমের হিসাব—এই দুইয়েই শুধু সম্ভাবনাটা বেঁচে থাকবে। কার্যত চেন্নাইয়ের কাছে ৯ উইকেটে হেরে সেমিফাইনালের আশা শেষ হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের। ওয়েবসাইট।
কাল শুরুতেই বড় বিপদেই পড়ে গিয়েছিল কলকাতা। চার ওভারে মাত্র ১৯ রানেই হারিয়ে ফেলেছিল ৪ উইকেট। অ্যাঞ্জেলো ম্যাথুস (৪৮) ও মনোজ তিওয়ারি (২৭) ছাড়া বলার মতো রান পাননি কেউই। সৌরভ গাঙ্গুলী ১০ ও ক্রিস গেইল ৭ রান করে ফিরেছেন। ব্রেন্ডন ম্যাককালাম ও ডেভিড হাসি কোনো রানই পাননি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৩৯ রান তোলে কলকাতা। মুরালি বিজয়ের অপরাজিত ৫০ আর সুরেশ রায়নার ৩৯ বলে খেলা অপরাজিত ৭৮ রানে ৩৯ বল হাতে রেখেই জিতে যায় স্বাগতিক চেন্নাই। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ধোনির দল।
সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নিজেদের অবস্থান দৃঢ় করতে কাল জিততে হতো দিল্লি ডেয়ারডেভিলসকেও। কিন্তু সবার আগে সেমিফাইনালে উঠে যাওয়া মুম্বাই ইন্ডিয়ানসের কাছে ৩৯ রানে হেরে গেছে তারা। টেন্ডুলকার হাফ সেঞ্চুরি করলেই মুম্বাই জয় পায়, এমন একটা কথাই চালু হয়ে গেছে আইপিএলে। কাল অবশ্য টেন্ডুলকারের হাফ সেঞ্চুরি ছাড়াই জিতল মুম্বাই। প্রথমে ব্যাটিংয়ে নেমে কিয়েরন পোলার্ডের ১৩ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংসে ৪ উইকেটে ১৮৩ রান তোলে তারা। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলতে পারে দিল্লি।

No comments

Powered by Blogger.