তেভেজ বনাম ফার্ডিনান্ড

ম্যানচেস্টার ডার্বি শনিবার। তবে ম্যানচেস্টার ইউনাইটেড আর ম্যানচেস্টার সিটির ম্যাচ নিয়ে ম্যানচেস্টারে উত্তাপটা টের পাওয়া যাচ্ছে এখন থেকেই। উত্তাপ ছড়িয়ে পড়েছে আসলে ম্যানইউ অধিনায়ক রিও ফার্ডিনান্ড আর ম্যানইউর সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজের পাল্টাপাল্টি কথায়।
ম্যানইউর তেভেজ আর ম্যান সিটির তেভেজ যেন ভিন্ন দুজন খেলোয়াড়। দুই মৌসুমে ম্যানইউর জার্সি গায়ে ৯৯টি ম্যাচ খেলেছেন তেভেজ। এ দু বছরে নিজের ‘নতুন ম্যারাডোনা’ নামটার প্রতি মোটেই সুবিচার করতে পারেননি। নিজের ছায়া হয়ে থাকা ওই দুই বছরে গোল করতে পেরেছেন মাত্র ৩৪টি। এ মৌসুমে ম্যান সিটিতে নাম লেখানোর পরই আবার দেখা দিয়েছেন স্বরূপে। এ পর্যন্ত ৩৭ ম্যাচ খেলে করেছেন ২৮ গোল।
রহস্যটা কী? ওয়েস্টহাম থেকে এত ঝামেলা করে স্বপ্নের ক্লাব ম্যানইউতে গিয়ে কেন এমন হারিয়ে গিয়েছিলেন? আর ম্যান সিটিতে এসেই বা আবার বদলে গেলেন কী করে? তেভেজ প্রকারান্তরে দায়টা চাপিয়ে দিলেন ম্যানইউ ম্যানেজার অ্যালেক্স ফার্গুসনের কাঁধে, ‘ম্যানচেস্টারে (ম্যানইউয়ে) আমাকে রক্ষণ করতে বলা হতো। আর এখন আমি পুরোপুরি স্ট্রাইকার হিসেবে খেলি। একটা বিষয়ই মাথায় নিয়ে মাঠে নামি—গোল, গোল এবং গোল।’
ম্যানইউ অধিনায়ক রিও ফার্ডিনান্ড অবশ্য দায়ী করছেন তেভেজকেই, ‘তেভেজ একটা অদ্ভুত চরিত্র। অনুশীলনে কখনোই ও পুরো সিরিয়াস ছিল না।’ ম্যানইউ-ম্যান সিটি ম্যাচ এলেই অবশ্য তেভেজকে এমন সব কথা শুনতে হচ্ছে সাবেক সতীর্থদের কাছ থেকে।

No comments

Powered by Blogger.