তেভেজের কাছে মেসির ঋণ

মেসি...মেসি...মেসি। ফুটবল বিশ্বের যেকোনো প্রান্তে কান পাতলেই শোনা যাচ্ছে এই নাম। গত বছরের ফিফা ও ইউরোপ-সেরা ফুটবলার এ বছরও মাঠ মাতিয়ে যাচ্ছেন সমানে। বল নিয়ে কত কিছুই না করেন আর্জেন্টাইন জাদুকর, আর্জেন্টিনা বা বার্সেলোনা সমর্থক হোন বা না হোন, মুগ্ধ হয়ে শুধু তাকিয়ে থাকতেই ইচ্ছে করে। আর মেসিকে মুগ্ধ করে কে জানেন? ‘এল অ্যাপাচি’—কার্লোস তেভেজ!
‘আমি নিজের মতোই খেলার চেষ্টা করি, তবে যদি ইংল্যান্ডভিত্তিক কোনো ফুটবলারের কথা বলতে হয় তাহলে কার্লিতোসের (তেভেজ) কথা বলতেই হবে। ওর কাছ থেকে আমি অনেক শিখেছি। এমনকি ও যখন আর্জেন্টিনার বেঞ্চে বসে থাকে, তখনো ও সতীর্থদের চিৎকার করে সমানে উৎসাহ দিয়ে যায়। এমন একজনের কাছ থেকে অনেক কিছুই শেখার আছে’—দ্য ডেইলি এক্সপ্রেসকে বলেছেন মেসি। তেভেজের কাছ থেকে অনেক শিখেছেন, শুধু এ জন্যই নয়; মেসি বরং বেশি মুগ্ধ মানুষ তেভেজে, ‘সে সব সময়ই বিনয়ী, আর খেলতে না পারলে কখনোই উদ্বিগ্ন হয় না। ও পৃথিবীর সেরা মানুষদের একজন, ওর চেয়ে ভালো মানুষের দেখা আপনি কখনোই পাবেন না। ওর মেয়ের সঙ্গে যদি ওকে দেখেন, দিব্যি করে বলছি আপনার হূদয় ছুঁয়ে যাবেই। মেয়েকে ও প্রতিটি মুহূর্তে অনুসরণ করে, মেয়ের জন্য ও সবকিছুই করতে পারে।’
দুদিন আগেই স্যার অ্যালেক্স ফার্গুসন বলেছেন, তেভেজকে ছেড়ে দিয়েছেন বলে কোনো আক্ষেপ নেই তাঁর। তবে মেসি মনে করেন, ম্যানইউ বড় একটা ভুলই করেছে, ‘এই মৌসুমেই মেসি প্রমাণ করেছে সে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার এবং ম্যানচেস্টার ইউনাইটেডও দেখিয়েছে ওরা ওকে কতটা মিস করছে। ও দারুণ একজন মানুষ। তাই এমন একটা ক্লাবেই ওর থাকা উচিত যেখানে ও প্রাপ্য সম্মানটা পায়।

No comments

Powered by Blogger.