এবার হার কলকাতার

দুই ম্যাচ জিতে উড়তে থাকা কলকাতা নাইট রাইডার্সকে কাল থামাল চেন্নাই সুপার কিংস। ইডেন গার্ডেনে ৫৫ রানে হারল কলকাতা। অধিনায়ক ধোনির ৩৩ বলে অপরাজিত ৬৬ আর সুব্রামানিয়াম বাদ্রিনাথের ৩৩ বলে অপরাজিত ৪৩ রানে ৩ উইকেটে ১৬৪ রান তোলে চেন্নাই। দ্বিতীয় বলেই ব্র্যাড হজকে হারিয়ে বাজে শুরু করা কলকাতা অলআউট হয় ১০৯ রানে। সর্বোচ্চ ২২ রান করেন ঋদ্ধিমান সাহা। ২০ বলে ১১ রানের শ্লথ ইনিংস খেলে আউট হয়েছেন সৌরভ গাঙ্গুলী। ৮৪ রানে ৯ উইকেট হারিয়ে ফেলা কলকাতা এক শ পেরোয় দশে ব্যাট করতে নামা মুরালি কার্তিকের ২১ রানের সৌজন্যে। মাত্র ১২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন জাস্টিন কেম্প। ৯ রানে ২ উইকেট বালাজির।
কাল কলকাতা দলে যোগ দিয়েছেন শেন বন্ড। ৪ ওভারে ৩৩ রান—আইপিএলে অভিষেকটা মোটেও ভালো হয়নি তাঁর। ওদিকে আইপিএল শেষ হয়ে গেছে গ্রায়েম স্মিথের। মাঝের আঙুলে চিড় ধরেছে রাজস্থান রয়্যালসের এই ওপেনারের। টানা দুই ম্যাচ হেরে শুরু করা প্রথম আসরের চ্যাম্পিয়নদের জন্য এটি বড় ধাক্কা।
ধাক্কা কাল খেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবও। শাহরুখের সঙ্গে সঙ্গে হেরেছে প্রীতি জিনতার দলও। কাল পাঞ্জাবকে ৮ উইকেটে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স। দুই ওপেনার রবি বোপারা (৭৭) ও মনবিন্দর বিসলার (৭৫) ঝোড়ো ব্যাটিংয়ে ৩ উইকেটে ২০৩ রান তুলেও পাঞ্জাব ম্যাচটি জিততে পারেনি। ২১ বলে রবিন উথাপ্পার ৫১ রানের বিধ্বংসী ইনিংস এবং ৫৫ বলে জ্যাক ক্যালিসের অপরাজিত ৮৯ রান ৭ বল বাকি থাকতেই জয় এনে দিয়েছে বেঙ্গালুরুকে।

No comments

Powered by Blogger.