কুকের ডেপুটি পিটারসেন

কেভিন পিটারসেনের জন্য আসন্ন বাংলাদেশ সফরটা হতে পারে নতুন করে শুরু করার মঞ্চ। অধিনায়ক অ্যালিস্টার কুকের ডেপুটি হিসেবেই হয়তো বাংলাদেশে আসছেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান।
নানা কারণেই ইংল্যান্ড দলে সময়টা ভালো যাচ্ছিল না কেভিন পিটারসেনের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ সিরিজে ব্যাট হাতে ব্যর্থই বলতে পারেন তাঁকে। অধিনায়ক থাকার সময় সাবেক কোচ পিটার মুরস আর তাঁর সহকারী কোচ অ্যান্ডি ফ্লাওয়ারের বিরুদ্ধে অভিযোগ করে হারিয়েছেন নেতৃত্ব। নিজেই এখন কোচ হলেও পূর্ব ‘শত্রুতা’ ভুলে পিটারসেনের সহ-অধিনায়ক হওয়ার সম্ভাবনাটাকে উজ্জ্বল করে তুলেছেন ফ্লাওয়ারই।
পিটারসেনের হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে আনতেই নাকি এই নাটকীয় সিদ্ধান্ত নিতে যাচ্ছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। তবে ফ্লাওয়ার জানিয়েছেন, আনুষ্ঠানিক ঘোষণাটা সফরের শুরুতে দেবেন তাঁরা, ‘কুকের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে আমার। বাংলাদেশ সফরের শুরুতে আমরা সহ-অধিনায়কের নাম ঘোষণা করব।’
এদিকে অধিনায়কত্ব পেয়ে দারুণ আত্মবিশ্বাসী মনে হচ্ছে কুককে। দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে দ্য সানকে বলেছেন, অধিনায়কত্বটা নিজের মতো করেই করতে চান তিনি, ‘আগামী ছয় মাস আমি সম্পূর্ণ আমার মতো থাকব। অধিনায়কত্বটা আমি নিজের মতো করেই করব।’ আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি হবে ইংল্যান্ড-পাকিস্তান দুটি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ওয়ানডে আর দুই টেস্টের সিরিজ খেলতে ২১ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল।

No comments

Powered by Blogger.