এবার তিন দিনে হারল রাজশাহী

গত ১০ বছর একটা আক্ষেপ বুকে পুষে রেখেছিলেন ফয়সাল হোসেন। নিজের প্রথম জাতীয় লিগের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে রাজশাহীর বিপক্ষে ৯৯ রানে অপরাজিত ছিলেন। এর পর থেকেই তাঁর ইচ্ছা ছিল কোন দিন রাজশাহীর বিপক্ষে সেঞ্চুরি করবেন। অবশেষে সেই আক্ষেপ ঘুচল কাল প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের নবম সেঞ্চুরি দিয়ে। রাজশাহীর বিপক্ষে ফয়সাল করেছেন তাঁর পরম কাঙ্ক্ষিত সেঞ্চুরিটি।
ফয়সালের আক্ষেপ ঘোচানোর দিনে বগুড়ায় চমক দেখিয়েছে তাঁর দল চট্টগ্রাম, তিন দিনেই হারিয়ে দিয়েছে শীর্ষে থাকা রাজশাহীকে। এবারের জাতীয় লিগে প্রথম হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার ইলিয়াস সানি, ২ উইকেট নিয়ে বল হাতেও ভূমিকা রেখেছেন ফয়সাল। রাজশাহীর টানা দ্বিতীয় পরাজয়ের দিনে প্রথম পরাজয়ে প্রহর গুনছে ঢাকা। চট্টগ্রামে ৪৫৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৪১ রান তুলতেই তারা হারিয়েছে ৪ উইকেট।
আগের দিন ৬২ রানে অপরাজিত ছিলেন ফয়সাল, কাল করলেন আরও ঠিক ৩৮। ১১৪ বলে সেঞ্চুরির পরের বলেই আউট। এই বাঁহাতির সেঞ্চুরির সৌজন্যে চট্টগ্রাম দ্বিতীয় ইনিংসে করেছে ২৫০ রান। ১৯১ রানের সহজ লক্ষ্যে রাজশাহী এগিয়ে যাচ্ছিল সহজেই। একটা পর্যায়ে ৮ উইকেট হাতে নিয়ে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল মাত্র ৬৩ রান, তখনই ধসের শুরু। ফরহাদ ও আনিসুরকে আউট করেন ফয়সাল। বাকি ৬ উইকেট নিয়ে পরের কাজটুকু একাই সেরেছেন ইলিয়াস সানি। ৫৬তম ওভারের প্রথম তিন বলে তিন উইকেট নিয়ে শেষ করে দিয়েছেন রাজশাহীর ইনিংস। ৮৭ রান করে লড়াই করে গেছেন ওপেনার জহুরুল ইসলাম।
আগের দিন ৩ উইকেটে ১৯৮ রান করা খুলনা কাল অলআউট হয়েছে ৩২৫ রানে। ৩ উইকেট নিয়েছেন রনি তালুকদার। প্রথম শ্রেণীর ক্রিকেটে এর আগে সাকল্যে উইকেট ছিল দুটি, মাহবুবুলের জ্বর ও শরীফের হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় বল হাতে নিয়ে এই এক ম্যাচেই নিলেন ৬ উইকেট। আজ শেষ দিনে জয়ের জন্য ঢাকার প্রয়োজন ৩১৮ রান, খুলনার কেবল ৬ উইকেট।

No comments

Powered by Blogger.