চট্টগ্রামে বিএনপির বিবদমান ৩ পক্ষের মিছিল ও সমাবেশ

চট্টগ্রাম নগর বিএনপির বিবদমান তিনটি পক্ষ গতকাল শুক্রবার পৃথকভাবে সমাবেশ ও মিছিলের মধ্য দিয়ে নবনির্বাচিত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমানকে অভিনন্দন জানিয়েছে। নগরের নাসিমন ভবনের দলীয় কার্যালয়, বহদ্দারহাট ও জেলা পরিষদ মার্কেট প্রাঙ্গণে পৃথক এ কর্মসূচি পালন করা হয়। এ ছাড়া দক্ষিণ জেলা বিএনপি নগরের দোস্ত বিল্ডিং এলাকায় সমাবেশ ও মিছিল করে।
চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বাধীন নগর বিএনপির একাংশ গতকাল বিকেল চারটায় নগরের নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে সমাবেশ করে। সমাবেশ শেষে এক শোভাযাত্রা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে বক্তব্য দেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শিল্পপতি শামসুল আলম ও অপর যুগ্ম আহ্বায়ক শাহাদাত্ হোসেন, মনোয়ারা বেগমসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতারা।
সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের অনুসারী হিসেবে পরিচিত আবু সুফিয়ানের নেতৃত্বাধীন একাংশ বহদ্দারহাট চত্বরে সমাবেশের পর আনন্দ মিছিল বের করে। সমাবেশে আবু সুফিয়ান ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল আলম, নাজিম উদ্দিন ও আনোয়ার হোসেন।
দলের যুগ্ম আহ্বায়ক এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে পৃথক আরেকটি সমাবেশ অনুষ্ঠিত হয় নগরের জেলা পরিষদ মার্কেটের সামনে। সমাবেশ শেষে আনন্দ মিছিল বের করা হয়। এতে বক্তব্য দেন বিএনপি নেতা এম এ সবুর, কাজী আকবর, আবদুস সাত্তার, আবুল হাশেম, শওকত হোসেন, কাজী জাহাঙ্গীর, সেকান্দর হোসেন প্রমুখ।
নগরের দোস্ত বিল্ডিং চত্বরে গতকাল বিকেলে দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে দলের দক্ষিণ জেলার আহ্বায়ক জাফরুল ইসলাম চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক শেখ মো. মহিউদ্দিনসহ অন্যদের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। গত ২২ নভেম্বর অনুষ্ঠিত দক্ষিণ জেলা বিএনপির একাংশের কাউন্সিলে জাফরুল ইসলাম চৌধুরী ও শেখ মো. মহিউদ্দিন যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এসব সমাবেশ থেকে অবিলম্বে খালেদা জিয়া ও তারেক রহমানের মামলা তুলে নেওয়ার জন্য দাবি জানানো হয়। এ ছাড়া তারেক রহমানের বিরুদ্ধে সরকারদলীয় নেতারা অপপ্রচার বন্ধ না করলে কঠোর কর্মসূচি ঘোষণারও হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপির নেতারা।

No comments

Powered by Blogger.