শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারালো অস্ট্রেলিয়া

ভারতকে ৪ রানে হারিয়ে প্রথম ওয়ানডে জিতলো অস্ট্রেলিয়া। ভদোদরায় স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচ জিতে সাত ম্যাচের সিরিজে এগিয়ে অস্ট্রেলিয়া ১-০ তে। টস জিতে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ৮ উইকেটে করে ২৯২। জবাবে ভারতের ইনিংস থেমে যায় ৮ উইকেটে ২৮৮ তে।
আশীষ নেহেরা ওয়াটসনকে প্রথম ওভারে ফিরিয়ে দিয়ে অস্ট্রেলিয়ার ইনিংসে প্রথম আঘাত হানেন। কিন্তু দ্বিতীয় উইকেটে পাইন ও অধিনায়ক রিকি পন্টিং ৯৭ রান যোগ করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। পাইনকে ৫০ রানে ফেরান ইশান্ত শর্মা। এরপর পন্টিং ও হোয়াইট তৃতীয় উইকেটে গড়েন ৪৯ রানের জুটি। পন্টিং সর্বোচ্চ ৭৪ রান করেন। মাইক হাসি ৫৪ বলে ৭৩ রান করলে ২৯২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়া।
২৯৩ টার্গেটে শুরুটা ভাল হয়নি দুই ওপেনার শেবাগ ও টেন্ডুলকারের। ২৫ এ শেবাগ ও ৪৫ এ টেন্ডুলকারের বিদায়ে চাপে পড়ে ভারত। তৃতীয় উইকেটে গম্ভীর ও কোহলি ৫৮ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। ৬৮ রানে গম্ভীর আউট হলে ভারতের ব্যাটিং লাইন-আপ গুটিয়ে যায় তাড়াতাড়ি। এরপর খেলার আসল চমকটি যে তখনো বাকি তা হয়তো ভারতীয়রাও ভাবেনি। অষ্টম উইকেট জুটিতে হরভজন সিং ও প্রভিন কুমারের ৮৪ রান করে খেলায় উত্তেজনা ফিরে আনেন। হরভজন ৩১ বলে করেন ৪৯। হরভজন আউট হলে শেষ ওভারে ভারতের প্রয়োজন ৩ উইকেটে ৯ রান। কিন্তু শেষ ওভারে তারা করে ৪ রান। ভারত ম্যাচ হারে ৪ রানে।
ম্যাচ সেরা হন মাইক হাসি।

No comments

Powered by Blogger.