নয়াদিল্লির পাঁচটি স্থাপনা বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে গতকাল মঙ্গলবার বোমা হামলার আতঙ্ক ছড়িয়ে পড়ে। হাসপাতাল, সরকারি ভবন, রেলস্টেশনসহ পাঁচটি গুরুত্বপূর্ণ স্থাপনায় এ বোমা হামলার হুমকি দেওয়া হয়। হামলার আতঙ্কে এসব স্থাপনার কর্মকর্তা-কর্মচারীরা তড়িঘড়ি করে তাঁদের দপ্তর খালি করেন। কিন্তু বিভিন্ন সূত্রের বরাতে বলা হয়েছে, তল্লাশি চালিয়ে এখন পর্যন্ত কোথাও কোনো বোমার চিহ্ন পাওয়া যায়নি। দিল্লির একজন শীর্ষস্থানীয় পুলিশ কর্মকর্তা বলেছেন, জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য এ হুমকি দেওয়া হয়েছে। খবর এএফপি ও পিটিআইয়ের।
পুলিশ সূত্র জানিয়েছে, গতকাল সকাল সাড়ে ১০টায় অজ্ঞাত এক ব্যক্তি মোবাইল ফোনে নয়াদিল্লি পুলিশের কাছে এ বোমা হামলার হুমকি দেয়। দিল্লির অন্যতম প্রধান সরকারি হাসপাতাল সফদরজং, এনডিএমসি সদর দপ্তর (পালিকাকেন্দ্র) ও বিকাশ মিনারসহ পাঁচটি গুরুত্বপূর্ণ স্থাপনা বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেয় অজ্ঞাত দুর্বৃত্ত। সে জানায়, এসব স্থাপনায় বোমা পেঁতে রাখা হয়েছে।
মোবাইলে এ হুমকি দেওয়ার পরপরই নিরাপত্তাকর্মীরা দ্রুত এসব স্থাপনায় ছুটে যান এবং ওই সব ভবন থেকে লোকজনকে নিরাপদে বের করে দেন। বোমা নিষ্ক্রিয়করণ দল প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষ কুকুর দিয়ে প্রতিটি ভবনে তল্লাশি চালায়।
সফদরজং হাসপাতালের একজন চিকিত্সক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘পুলিশের কাছ থেকে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সব চিকিত্সক ও রোগীকে হাসপাতাল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।’
দিল্লির অতিরিক্ত পুলিশ কমিশনার শংকর দাস বলেন, ‘আমাদের ধারণা, লোকজনের মধ্যে আতঙ্ক ছড়ানোর জন্য কেউ হয়তো মোবাইল ফোনে ঠাট্টাছলে এ হুমকি দিয়েছে। কারণ গতকালই এনডিএমসি ভবনের পাশে কমনওয়েলথ গেমসের কার্যালয় উদ্বোধন করা হয়েছে।’
এনডিটিভি চ্যানেল তাদের খবরে বলেছে, যে পাঁচটি স্থাপনায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে, তার মধ্যে একটি রেলস্টেশনও রয়েছে।

No comments

Powered by Blogger.