আনুষ্ঠানিকতার দলবদল আজ থেকে

অধিকাংশ দলেরই ঘর গোছানো শেষ। তার পরও আনুষ্ঠানিকতা বলে একটা কথা আছে। আজ থেকে শুরু প্রিমিয়ার ডিভিশন ও প্রথম বিভাগ ক্রিকেট লিগের দলবদল সেই আনুষ্ঠানিকতারই উপলক্ষ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে তিন দিনব্যাপী দলবদল চলবে আগামী ১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে খেলোয়াড়দের নাম নিবন্ধন।
দলবদলের বাজার উত্তপ্ত হয়ে উঠেছিল এবার এক মাস আগেই। জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ২০ লাখ টাকায় রেখে দিয়েছে আবাহনী, একই পারিশ্রমিকে তারা দলে ভিড়িয়েছে বিশ্বের এক নম্বর অলরাউন্ডারও জাতীয় দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানকেও। অনেক নাটকের পর মোহাম্মদ আশরাফুলের সঙ্গে মোহামেডানে গেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। প্রথমে পুরোনো দল আবাহনীতে খেলার প্রতিশ্রুতি দিলেও পরে ২০ লাখ টাকায় তামিম চলে গেছেন মোহামেডানে। মোহামেডানে পুলের অন্য খেলোয়াড় মাহমুদউল্লাহ। আবাহনী তামিমের বিকল্প হিসেবে নিশ্চিত করেছে ইমরুল কায়েসকে। জাতীয় দলের উইকেটকিপার মুশফিকুর রহিম গেছেন বিমানে। আর আইসিএলের ক্রিকেটারদের অধিকাংশ যোগ দিচ্ছেন গাজী ট্যাংকে।
দলবদলে এবার টাকার ছড়াছড়ি হলেও সেটা যেন কেবল ব্যাটসম্যানদের পকেট ভারী করতেই। পেস বোলারদের জন্য বরাবরের মতোই হতাশার উপলক্ষ হয়ে এসেছে দলবদল। মাশরাফি ব্যতিক্রম, নইলে কত টাকায় সূর্যতরুণে যাচ্ছেন সেটা বলতে জাতীয় দলের পেসার মাহবুবুল আলমকেও বিব্রত হতে হয়। রুবেল হোসেন আর কোনো দল না পেয়ে ওল্ড ডিওএইচএসে, এই দলে যাচ্ছেন মোহামেডানের ছেড়ে দেওয়া ডলার মাহমুদও। আর সৈয়দ রাসেল তো কাল পর্যন্ত দল পাননি বলেই খবর!
আরেক তারকা পেসার শাহাদাত হোসেন এবার খেলবেন কলাবাগানে। মহারাষ্ট্র সফরে যাওয়ায় ‘এ’ দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে তাঁর দলবদলের আনুষ্ঠানিকতাও সারা হয়ে গেছে আগেই।

No comments

Powered by Blogger.