পাকিস্তানকে কাশ্মির দখলের আহ্বান আল কায়েদা প্রধানের

পাকিস্তানকে কাশ্মির দখলের আহ্বান জানিয়েছেন আল কায়েদা প্রধান আইমান আল জাওয়াহিরি। ‘মুজাহিদিন ইন কাশ্মির’ শিরোনামে একটি ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি। ইসলামাবাদের উদ্দেশে তিনি বলেন, ‘কাশ্মিরকে ভুলো না’। এ সময় পাকিস্তানের সরকার ও সেনাবাহিনীকেও যুক্তরাষ্ট্রের তাঁবেদারির দায়ে অভিযুক্ত করেন তিনি।
আইমান আল জাওয়াহিরি বলেন, আমি চাই মুজাহিদিনের সঙ্গে হাতে হাত মিলিয়ে এই সময় ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু-কাশ্মির সরকারকে নিরবচ্ছিন্নভাবে আঘাত করতে, যাতে ভারতীয় অর্থনীতিতে ব্যাপক রক্তপাত হয়। প্রাণহানি ও বিভিন্ন সরঞ্জামহানিসহ দিল্লিকে স্থায়ী ক্ষতি ভোগ করতে হয়।
ভাষণে গত মে মাসে কাশ্মিরে ভারতীয় বাহিনীর হাতে নিহত বিদ্রোহী জাকির মুসা সম্পর্কে কোনও মন্তব্য করেননি আল কায়েদা প্রধান। তবে কাশ্মির নিয়ে তার কথা বলার সময় ভিডিওতে মুসার ছবি ভেসে উঠতে দেখা যায়। জাকির মুসাকে আল কায়েদার ভারতীয় সেলের প্রতিষ্ঠাতা বলে মনে করা হয়। ওই প্ল্যাটফর্মটির নাম ছিল ‘আনসার-ঘাজোয়াত-উল-হিন্দ’।
নিজের ডানদিকে একটি অ্যাসল্ট রাইফেল এবং বাম দিকে আল কোরআন নিয়ে কাশ্মির ইস্যুতে কথা বলেন আল কায়েদা প্রধান। পাকিস্তানের রাজনীতিতে তালেবানের সঙ্গে সমসাময়িক অন্যদেরও তুলনা করেন তিনি।
আইমান আল জাওয়াহিরি বলেন, সবক‘টি পাকিস্তানি সরকার ও সেনাবাহিনী রাজনৈতিক উদ্দেশে মুজাহিদিনকে ব্যবহার করছে। পরে সেই তাদের ওপরই দমন-পীড়ন চালাচ্ছে।
আল কায়েদা প্রধান বলেন, পাকিস্তানের ভারতের সঙ্গে দ্বন্দ্ব জিইয়ে রাখার পেছনে আমেরিকার হাত রয়েছে।
সূত্র: এনডিটিভি।

No comments

Powered by Blogger.