‘পরিবার নেই, পারিবারিক মূল্যবোধের কি বোঝেন মোদি!’ -শারদ পাওয়ার

২০১৯ সালের লোকসভা নির্বাচন হবে ভারতে ক্ষমতাসীন দল বিজেপির জন্য ‘ডুমসডে’ বা মহাবিপর্যয়ের কাল। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনার জবাব দিতে গিয়ে এ কথা বলেছেন বর্ষীয়ান রাজনীতিক শারদ পাওয়ার। নরেন্দ্র মোদি ১লা এপ্রিল ওয়ারধা’তে নির্বাচনী জনসভায় অভিযোগ তুলেছেন, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতৃত্ব হারাচ্ছেন শারদ পাওয়ার। এর কারণ তার পারিবারিক বিরোধ। তার ভাতিজা অজিত পাওয়ার তার কাছ থেকে দলের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করছেন। মোদির এমন বক্তব্যের জবাবে শারদ পাওয়ার বলেছেন, মোদি পারিবারিক মূল্যবোধের কি বোঝেন। তার তো পরিবারই নেই, থাকলেও তিনি জানেন না তারা এখন কোথায়। এ খবর দিয়েছে অনলাইন ডেকান ক্রনিকল।
ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শারদ পাওয়ার। তিনি শনিবার স্বীকার করেন, বিজেপি লোকসভা নির্বাচনে একক বৃহৎ দল হিসেবে আবির্ভূত হতে পারে। কিন্তু তারা সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পাবে না। এর ফলে নরেন্দ্র মোদির দ্বিতীয় মেয়াদের ক্ষমতা নিশ্চিত হবে না।
শারদ পাওয়ার এনডিটিভিকে বলেন, যদি বিজেপি ক্লিয়ার-কাট সংখ্যাগরিষ্ঠতা না পায়, তাহলে আমি নিশ্চিত, তারা নিজেরা সরকার গঠন করতে সক্ষম হবে না। এমন অবস্থায় অন্য কেউ অন্যদের সমর্থন নিয়ে সরকার গঠনে সক্ষম হতে পারে। এমন সম্ভাব্যতা আছে। তারপরও অন্য দল যদি বিজেপিকে সমর্থন করেও তাহলে তারা নরেন্দ্র মোদিকে বাদ দিয়ে অন্য কাউকে প্রধানমন্ত্রী চাইবে।
শারদ পাওয়ার বলেন, সারাদেশ প্রত্যক্ষ করছে জনমত কিভাবে বিজেপির বিরুদ্ধে গেছে। ভারতের গ্রামীণ সমাজতো মোদিকে হারানোর দিকে ঝুঁকে পড়েছে। তারা মোদি সরকারের বিরুদ্ধে। তারা অসন্তুষ্ট এ সরকারকে নিয়ে। এনসিপির এই বর্ষীয়ান নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পারিবারিক বিরোধ নিয়ে মন্তব্য করার কারণে প্রচণ্ড কড়া ভাষায় সমালোচনা করেছেন। তিনি বলেছেন, এমন মন্তব্য এমন একজন ব্যক্তি করেছেন যার কোনো পারিবারিক অভিজ্ঞতাই নেই।
শারদ পাওয়ারের নিজের ভাষায়- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওয়ারধাতে নির্বাচনী জনসভায় বলেছেন, (শারদ) পাওয়ার পরিবারে বিরোধ আছে। এ জন্য অজিত পাওয়ার পারিবারিক নিয়ন্ত্রণ নিয়েছেন। পাওয়ার পরিবার এখন আর ঐক্যবদ্ধ নেই। আমি মোদিকে বলতে চাই, আমাদের ভাইয়েরা একটি সাংস্কৃতিক পরিম-লে বড় হয়েছি। আমাদের মা মূল্যবোধ শিক্ষা দিয়েছেন।
শারদ পাওয়ার আরো যোগ করেন। বলেন, তারা ভাইয়েরা যার যার জায়গায় সুনাম অর্জন করেছেন। তার মা এতটাই মহান যে, তার ছেলেরা পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ ও পদ্ম বিভূষণ পদক। শারদ পওয়ার পদ্মবিভূষণ পদকে ভূষিত হয়েছেন। তার ভাই সকাল খবরের কাগজের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান। তাকে দেয়া হয়েছে পদ্মশ্রী পদক।
শারদ পাওয়ার আরো বলেছেন, তিনি রাজনৈতিক মূল্যবোধ ও গুণাবলী শিখেছেন ভারতের বলিষ্ঠ ও সাবেক প্রধানমন্ত্রী জওয়াহারলাল নেহরু, মহারাষ্ট্রের প্রথম মুখ্যমন্ত্রী ও সাবেক উপ প্রধানমন্ত্রী ওয়াই বি চবনের মতো ব্যক্তিদের কাছ থেকে। তিনি মোদির সমালোচনা করে বলেন, এখন এইসব মানুষ নিজেদের ব্যর্থতাকে ঢাকার জন্য গান্ধী পরিবারের সমালোচনা করছেন। আর এখন এই আক্রমণের মুখে পড়েছে আমার পরিবারও।

No comments

Powered by Blogger.