ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে রেডিও তেহরানের মতবিনিময়

ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি'র বাংলা অনুষ্ঠানের (রেডিও তেহরান) স্বাস্থ্য ও চিকিৎসাবিষয়ক অনুষ্ঠান 'স্বাস্থ্যকথা'য় অংশগ্রহণকারী বিশেষজ্ঞদের নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ (মঙ্গলবার) দুপুরে রাজধানী ঢাকার একটি রেস্তোরাঁয় ওই সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্যকথা অনুষ্ঠানের পরিচালক সৈয়দ মূসা রেজা, রেডিও তেহরানের সাংবাদিক মুজাহিদুল ইসলাম, সিরাজুল ইসলাম এবং ঢাকায় নিযুক্ত বিশেষ প্রতিনিধি আব্দুর রহমান খান।
বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকার অন্যতম প্রাচীন এবং অভিজাত দন্ত চিকিৎসা কেন্দ্র মেট্রোপলিটান ডেন্টাল ক্লিনিকের ডা. আবদুল্লাহ খান, সিরাজগঞ্জ জেলার খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজের নাক-কান-গলা বিভাগের প্রধান ডা. মাহবুবুল আলম মোল্লা, ঢাকার হারুন আই ফাইন্ডেশন হসপিটালের অধ্যাপক ডা. মো. হযরত আলী, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটের সার্জিক্যাল অনকোলজির সহকারি রেজিস্টার ডা. খাদিজা রহমান সোনিয়া, ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম।
এছাড়া, উপস্থিত ছিলেন শিফট ট্রেড ইন্টারন্যাশনালের সিইও কাউসার আহমদ, কম্পিউটার বিশেষজ্ঞ বদরুল হাসান, জনসংখ্যা বিশেষজ্ঞ মো. জাহিদুল হক, ড্রাগ ইন্টারন্যাশনালের প্রতিনিধি নিখিল চন্দ্র সরকার, সাবেক ব্যাংকার ও ব্যবসায়ী কাজী ওবায়দুর রহমান, আইনজীবী  জাকির হোসেন এবং আলোকচিত্রি কামরুল আখন্দ।
মতবিনিময় সভায় স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে যোগাযোগের ভূমিকা, ভেষজ ওষুধের গুরুত্বসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকরা রেডিও তেহরানের স্বাস্থ্যকথা অনুষ্ঠানের ভূঁয়সী প্রশংসা করেন এবং জনকল্যাণমূলক এ অনুষ্ঠানটি সম্প্রচার করায় আইআরআইবি'র বিশ্বকার্যক্রমের প্রধান ড. পেইমান জেবেলি, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের প্রধান মোহাম্মদ হাসান নওরোজি এবং বাংলা বিভাগের প্রধান মুজতাবা ইবরাহিমিকে বিশেষ উপহার প্রদান করেন। এসময় রেডিও তেহরানের পক্ষ থেকে উপস্থিত অতিথিদের শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

No comments

Powered by Blogger.