গাজায় ইসরাইলি হামলায় শিশুসহ তিন ফিলিস্তিনি শহীদ আহত ৩৭৮

দখলদার ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে পূর্ব গাজা সীমান্তে নিহত হয়েছে এক শিশুসহ তিন ফিলিস্তিনি এবং আহত হয়েছে কয়েক শত।
আজ শুক্রবার সন্ধ্যায় দখলদার বিরোধী মিছিলে অংশগ্রহণকারী একদল ফিলিস্তিনি টায়ার-পোড়ানো ধোঁয়ার আড়াল থেকে হানাদার ইসরাইলি সেনাদের দিকে পাথর ছুড়লে বর্ণবাদী ইসরাইলি সেনারা ফিলিস্তিনি প্রতিবাদীদের দিকে কাঁদানে গ্যাস ও তাজা বুলেট নিক্ষেপ করে।  ফলে শহীদ হয় ১২ বছরের শিশু ফারিস হাফিজ এবং ২৪ বছর বয়স্ক আকরাম আবু সামান।
গাজার ফিলিস্তিনিরা ইসরাইলি জবর-দখল ও হত্যাযজ্ঞের কারণে বিতাড়িত ফিলিস্তিনি শরণার্থীদের ফিরে আসার অধিকার বাস্তবায়নের জন্য গত ৩০ মার্চ থেকে প্রতিবাদ-মিছিল করে আসছে। আজ শুক্রবারকে প্রতিরোধ দিবস হিসেবে ঘোষণা করেছিল ফিলিস্তিনিরা।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজকের ঘটনায়  আহত ফিলিস্তিনির সংখ্যা ৩৭৬ এবং তাদের মধ্য থেকে ১৯২ জনকে গাজার নানা ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১২৬ জন তাজা বুলেটে বিদ্ধ হয় এবং তাদের মধ্যে সাত জনের অবস্থা গুরুতর। 
হানাদার ইসরাইলিরা ত্রাণ বা উদ্ধার-কর্মী এবং অ্যাম্বুলেন্সগুলোর ওপরও হামলা চালায়।
ফিলিস্তিনিরা গাজার ওপর ইসরাইলের অমানবিক অবরোধ তুলে না নেয়া পর্যন্ত শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল অব্যাহত রাখার অঙ্গীকার করেছে।

No comments

Powered by Blogger.