আসছে মানুষ, যাচ্ছে মানুষ

ঈদের তৃতীয় দিনেও ঢাকা ছাড়ছে মানুষ। পরিবার- পরিজনের সঙ্গে ঈদের খুশি ভাগ করে নিতে অনেকেই ছুটছেন আপন  গন্তব্যে। অন্যদিকে, কর্মজীবী মানুষেরা  ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন। সোমবার (১৮ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশনে সরেজমিনে এরকম চিত্র দেখা গেছে।
কমলাপুর স্টেশনের বিভিন্ন প্ল্যাটফর্মে  অপেক্ষা করছেন কয়েকশ’ যাত্রী। তাদের সবাই ঢাকা ছেড়ে যাওয়ার অপেক্ষায়। অন্যদিকে, ঢাকার বাইরে থেকে আসা ট্রেনগুলোতে উপচে পড়া ভিড় না থাকলেও আসছে প্রচুর যাত্রী। ফিরে আসা যাত্রীদের বেশির ভাগই চাকরিজীবী ও শিক্ষার্থী। তেমনই একজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রমেশ কুমারের সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছুটি আর  মাত্র একদিন আছে। তাই আগেই চলে এসেছেন তিনি। এই একটাদিন ঢাকায় বন্ধুবান্ধবের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।
চাকরির টানে ঈদের ছুটি শেষ করে ফিরে এসেছেন বেসরকারি ব্যাংক কর্মকর্তা হাফিজুল ইসলাম। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সরকারি ব্যাংকের অফিস শুরু হয়ে গেছে। না আসলে তো চাকরি থাকবে না। তাই চলে আসা। ঈদের ছুটি আরও  কয়েকদিন হলে ভালো হতো।’
এদিকে, ঈদের ছুটি কাটাতে বাড়ি যাচ্ছেন একটি বেসরকারি কোম্পানির নিরাপত্তা কর্মী অমল রায়। তিনি বলেন, ‘ঈদের আগের দিন থেকে গতকাল (রবিবার) পর্যন্ত ডিউটি করেছি। এবার ছুটি পাইলাম। অনেক দিন পর বাড়ি যাইতেছি।’
কমলাপুরের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন খান জানান, ঈদ উপলক্ষে যাত্রীদের জন্য শুধু ঢাকা থেকে পাঁচটি বিশেষ ট্রেন রয়েছে। সারাদিনে ৬৯টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে চলাচল করে। এছাড়া, যাত্রীদের নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা আছেন।

No comments

Powered by Blogger.