ইরান কোনো শত্রুকেই ভয় পায় না: হাতামি

ইসলামি প্রজাতন্ত্র ইরান নিজের প্রতিরক্ষা শক্তি বাড়ানোর ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। সেই সঙ্গে তিনি বলেন, ইরানি জাতি বিশেষ করে দেশের সামরিক বাহিনী কোনো শত্রুকেই ভয় পায় না।
প্রতিরক্ষামন্ত্রী হাতামি আজ (রোববার) বলেন, শত্রুদের বিরুদ্ধে ইরানি জাতি অত্যন্ত সাহসিকতা এবং দৃঢ়তার সঙ্গে দাড়িয়ে আছে। এসব শত্রু ইরানের কাছ থেকে এখন পর্যন্ত কোনো দাবিই আদায় করতে পারে নি।
ইরানের সেনাবাহিনীর কৌশলগত প্রতিরক্ষা সক্ষমতা রয়েছে-এ কথা উল্লেখ করে হাতামি বলেন, ইরান তরুণ এবং বিশ্বস্ত বিশেষজ্ঞদের ওপর নির্ভর করে নিজের প্রতিরক্ষা শক্তির উন্নয়ন ঘটিয়েছে। জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে যে হুমকিই আসুক না কেন তা মোকাবেলার জন্য ইরান প্রস্তুত আছে।     
ইরানের প্রতিরক্ষামন্ত্রী আরো বলেন, আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজেদের সামর্থের দিকটি উপভোগ করেছে সেনাবাহিনী। আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা একই সুতায় গাঁথা বলে উল্লেখ করে হাতামি বলেন, "নিজেদের শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় এ অঞ্চলের সব দেশকে অবশ্যই এক সঙ্গে কাজ করতে হবে। আঞ্চলিক দেশগুলোর স্থিতিশীলতা এবং নিরাপত্তা রক্ষার জন্য ইরানকে ডাকার জন্য আমরা সম্মানবোধ করছি।"

No comments

Powered by Blogger.