জম্মু-কাশ্মিরে একাধিক গেরিলা হামলা, পুলিশ কর্মকর্তা নিহত

জম্মু-কাশ্মিরে অজ্ঞাত গেরিলা হামলায় এক স্পেশাল পুলিশ কর্মকর্তা (এসপিও) নিহত ও তার স্ত্রী গুরুতরভাবে আহত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) রাতে দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকায় গেরিলারা মুস্তাক আহমেদ শেখ নামে পুলিশ কর্মকর্তার বাসায় বন্দুক নিয়ে হামলা চালালে ওই হতাহতের ঘটনা ঘটে।
এদিন রাত সাড়ে ৮ টা নাগাদ গেরিলারা গুলিবর্ষণ করলে মুস্তাক আহমেদ ঘটনাস্থলেই  নিহত হন এবং তার স্ত্রী ফরিদা গুলিবিদ্ধ হয়ে গুরুতরভাবে আহত হন। আহতকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
একইদিনে গেরিলারা তিনটি আলাদা জায়গায় হামলা চলায়। 
বৃহস্পতিবার সন্ধ্যায় সোপিয়ানে সেনাবাহিনীর ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের টহলদারি দলে অজ্ঞাত বন্দুকধারীরা হামলা  চালায়। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলিবর্ষণ করে হামলাকারীদের জবাব দেয়। ওই ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
জম্মু-কাশ্মির পুলিশ, সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস এবং আধাসামরিক বাহিনী সিআরপিএফের যৌথবাহিনী ঘটনাস্থলে পৌঁছে আক্রমণকারী গেরিলাদের সন্ধানে তল্লাশি শুরু করেছে।
অন্যদিকে, কুলগাম জেলায় অজ্ঞাত বন্দুকধারী এক বেসামরিক ব্যক্তিকে টার্গেট করে গুলিবর্ষণ করলে ওই ব্যক্তি পায়ে গুলিবিদ্ধ হন। আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
একইদিনে এভাবে পরপর গেরিলা হামলার ঘটনায় সমস্ত নিরাপত্তা এজেন্সিকে সতর্ক করে দেয়া হয়েছে।
এদিকে, অন্য একটি ঘটনায় আজ (শুক্রবার) গণমাধ্যমে প্রকাশ, ভারতের পাঞ্জাবের অমৃতসর থেকে পাক গোয়েন্দা সংস্থার হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে গতকাল (বৃহস্পতিবার) রবি কুমার নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। তার কাছ থেকে মানচিত্র, সামরিক তথ্যসহ গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। ধৃত রবি কুমারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০-বি ধারা অনুসারে মামলা দায়ের করা হয়েছে।

No comments

Powered by Blogger.