মুস্তাফিজ নিক নাইটের বিশ্ব একাদশে

সাবেক ইংলিশ ক্রিকেটার নিক নাইট বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। কমেন্ট্রি বক্সে বসে দেখেছেন অনেকের খেলা। নিজের পছন্দের বিশ্ব একাদশে তিনি রেখেছেন বাংলাদেশের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমানকে। সাবেক ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসাইন এ সময়ের জনপ্রিয় তারকা ক্রিকেটারদের নিয়ে তার পছন্দের সীমিত ওভারের একাদশ তৈরি করেন। আর এই একাদশের বিপক্ষে খেলার মতো বিশ্ব একাদশ বানাতে গিয়ে নিক নাইট তার পেস আক্রমণের দায়িত্ব ছেড়ে দিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজের ওপর। ইংল্যান্ড-পাকিস্তান ওয়ানডে সিরিজ চলাকালেই তারা এ পাল্টাপাল্টি একাদশ গঠন করেন। স্কাই স্পোর্টস নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে সেই একাদশ প্রকাশ করেছে। নাসের হুসাইন তার পছন্দের একাদশের নাম দিয়েছেন ‘ইন্ডিয়ান একাদশ’।
আর নিক নাইট মুস্তাফিজদের নিয়ে বানানো একাদশের নাম দিয়েছেন ‘বিশ্ব একাদশ’। সমসাময়িক ক্রিকেটারদের নিয়ে নাসের হুসাইন সীমিত ওভারের একাদশ সাজান। তার একাদশে একমাত্র ইংলিশ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে সুযোগ হয়েছে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টকেও রাখা হয়েছে তার একাদশে। ভারতের সর্বোচ্চ তিনজন খেলোয়াড় আছেন বলেই হয়তো নাসের তার একাদশের নাম দিয়েছেন ‘ইন্ডিয়ান একাদশ’। ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে রয়েছেন ব্যাটসম্যান রোহিত শর্মা। স্পিনিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের এই স্পিনারের সঙ্গে একাদশে দ্বিতীয় স্পিনার হিসেবে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন।
পেসার হিসেবে বোল্টের সঙ্গে জায়গা হয়েছে দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনের। আর উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ওয়ার্নারের সঙ্গে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কককে। নিক নাইট ভারতের কোনো খেলোয়াড়কে তার একাদশে রাখেননি। তার দলে ওপেনার হিসেবে রয়েছেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তিন নম্বরে নিক নাইট রেখেছেন স্বদেশী জো রুটকে। চার নম্বরে প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স। মিডল অর্ডারে রয়েছেন অস্ট্রেলিয়ার জর্জ বেইলি ও ইংল্যান্ডের জশ বাটলার। পেস বোলার হিসেবে মুস্তাফিজের সঙ্গী অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। স্পিনার হিসেবে রয়েছেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার এবং ইংল্যান্ডের আদিল রশিদ। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.