ফ্যালকাওয়ের দিকে রিয়ালের চোখ

এবার রাদামেল ফ্যালকাওয়ের দিকে চোখ পড়েছে রিয়াল মাদ্রিদের। ইউরোপা লিগের এক মৌসুমের ইয়ুর্গেন ক্লিন্সমানের গোলের রেকর্ড ভাঙা পর্তুগিজ ক্লাব পোর্তোর স্ট্রাইকারকে পেতে আড়াই কোটি ইউরো পর্যন্ত খরচ করার কথা ভাবছে ক্লাবটি। ইন্টার মিলানের ডাচ মিডফিল্ডার ওয়েসলি স্নাইডারকে কিনতে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েবসাইট।
রিয়াল ফ্যালকাওয়ের পেছনে ছুটবে না-ই বা কেন! বার্সা-রিয়াল দ্বৈরথের বাইরে গত দুই সপ্তাহে ফুটবল-বিশ্বে সবচেয়ে বেশি আলোচনার খোরাক জুগিয়েছেন তো ২৫ বছর বয়সী এই কলম্বিয়ান ফুটবলার। ইউরোপা লিগের সেমিফাইনালে ভিয়ারিয়ালের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৫ গোল করে চলে এসেছেন পাদপ্রদীপের আলোয়।
ফ্যালকাও এ মৌসুমের ইউরোপা লিগে মোট ১৬ গোল করে ভেঙেছেন ক্লিন্সমানের ১৫ গোলের রেকর্ড। অসাধারণ এই নৈপুণ্যের জন্যই রিয়াল চাইছে এই মৌসুম শেষে তাঁকে দলে নিতে। অবশ্য এ জন্য তাদের সিদ্ধান্ত নিতে হবে ম্যান সিটি থেকে ধারে নিয়ে আসা স্ট্রাইকার ইমানুয়েল আদেবায়োরকে রাখবে কি রাখবে না।
পর্তুগালের ও জোগো পত্রিকা জানিয়েছে, ৩ কোটি ইউরোর বাই আউট শর্ত থাকলেও পোর্তো আড়াই কোটি ইউরো পেলেই ছেড়ে দেবে তাদের সবচেয়ে বড় তারকাকে। যদিও পোর্তোর সঙ্গে বর্তমান চুক্তিটি ২০১৩ সাল পর্যন্ত। আর্জেন্টিনার রিভার প্লেট থেকে ২০০৯ সালে পোর্তোতে আসার পর ৮২ ম্যাচে ৭০ গোল করেছেন ফ্যালকাও। এবার ১৪ গোল করে জিতিয়েছেন লিগ।
এই গ্রীষ্মের দলবদলে ইন্টার মিলানের ডাচ তারকা ওয়েসলি স্নাইডার হলেন অ্যালেক্স ফার্গুসনের লক্ষ্য। ম্যানইউর মালিক পক্ষ গ্লেজার পরিবারকে বিষয়টি তিনি অবহিতও করেছেন বলে জানিয়েছে ক্লাবের ভেতরের একটি সূত্র। মালিকপক্ষ সম্মত হলেই স্নাইডারকে দেখা যেতে পারে ওল্ড ট্রাফোর্ডে। এ মৌসুম শেষে অবসরের ঘোষণা দিতে পারেন পল স্কোলস, আর তাঁর পরিবর্তেই ২৬ বছর বয়সী স্নাইডারকে চাইছেন ফার্গুসন।
ম্যারাডোনার জামাই আর্জেন্টাইন সার্জিও আগুয়েরো উড়িয়ে দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়ার গুজবকে। ২০১৪ সালে চুক্তি শেষ হওয়া পর্যন্ত মাদ্রিদেই থাকতে চান এই স্ট্রাইকার। শোনা গিয়েছিল চেলসি, জুভেন্টাস ও ম্যানইউ আগ্রহী তাঁর ব্যাপারে।

No comments

Powered by Blogger.