পাকিস্তানের বিমান বাহিনীর ক্যাম্পে সন্ত্রাসী হামলা : নিহত ৩৩

পাকিস্তানের পেশোয়ারে বিমান বাহিনীর ক্যাম্পে সন্ত্রাসী হামলায় ৩৩ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে বাদাবার এলাকায় ইনকিলাব রোডের ওই ক্যাম্পে এ ঘটনা ঘটে।
এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। সাংবাদিকদের পাঠানো এক ই-মেইল সংগঠনটির মুখপাত্র মোহাম্মদ খুরাসানি হামলার দায় স্বীকার করেছে।
নিহতদের মধ্যে ২০ জন নিরাপত্তা বাহিনীর সদস্য ও বিমান বাহিনীর কর্মচারী। বাকি ১৩ জন টিটিপি'র সদস্য।
ইন্টার সার্ভিসেস পাবিলিক রিলেশনের (আইএসপিআর) ডাইরেক্টর-জেনারেল মেজর জেনারেল অসিম বাজওয়া এক টুইটার বার্তায় এ খবর জানিয়েছে।
তিনি ওই বার্তায় জানান, শুক্রবার সকালে সন্ত্রাসীদের একটি দল ইনকিলাব রোডে বিমান বাহিনীর একটি ক্যাম্পে হামলা চালিয়েছে। নিরাপত্তা বাহিনীর সাথে গুলি বিনিময়ের সময় ১৩ সন্ত্রাসী নিহত হয়েছেন।
মেজর জেনারেল অসিম বাজওয়া আরো জানান, হামলার সময় ক্যাম্পের ভেতরের মসজিদে ছয়জন নামাজ পড়ছিলেন, তারাও নিহত হন। নিহতদের মধ্যে বিমান বাহিনীর দু'জন টেকনিশিয়ানও আছেন। হামলার সময় তারা গার্ড রুমে ছিলেন।
তিনি টুইটারে জানান, হামলায় দেশটির সামরিক বাহিনীর ক্যাপ্টেন আসফান্দিয়ার নিহত হন। এছাড়া আহত হন ১০ সেনা সদস্য। তিনি আরো জানান, হামলায় সাত থেকে দশজন সন্ত্রাসীদের একটি দল ওই হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা প্রথম গার্ড রুমে হামলা চালায়। পরে খবর পেয়ে নিরাপত্তা বাহিনীরা তাদের ঘেরাও করে।

No comments

Powered by Blogger.