‘ওয়াদা অনুযায়ী গ্রহণযোগ্য নির্বাচন দিন’ -বি. চৌধুরী

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সরকারের কাছে নতুন নির্বাচন দাবি করেছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারা চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান পরিস্থিতি ও উত্তরণে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। বি. চৌধুরী বলেন, ৫ই জানুয়ারি নিয়ম রক্ষার নির্বাচন করেছেন। এবার ওয়াদা অনুযায়ী সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন। মন্ত্রীদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আল্লাহ সাক্ষী। আপনার ওয়াদা করেছিলেন। এখন উল্টোপাল্টা বলবেন না।
ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য দেশবাসীকে জেগে ওঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজ হোক কাল হোক জেগে উঠতেই হবে। ৭১ সালে পাকিস্তানের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে জেগে উঠতে পারলে এখন দেশের অত্যাচারীদের বিরুদ্ধে জেগে উঠবেননা কেন? বসে থাকবেন না, জেগে উঠুন।
বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ। আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সম্মিলিতি পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ প্রমুখ।

No comments

Powered by Blogger.