দুনিয়ায় সুখ নেই বেহেশতেই শান্তি

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে লড়াইরত এক মার্কিনির ভিডিও ফুটেজ প্রকাশ করেছে আল কায়দার সহযোগী একটি সংগঠন। যাতে দেখা যাচ্ছে যে- একজন মার্কিনি আত্মঘাতী হামলার আগে হাসিমুখে বলছেন, দুনিয়ায় সুখ নেই, বেহেশতে গেলেই কল্পনাতীত শান্তি পাওয়া যাবে। সিরিয়ায় ৩ বছর ধরে চলা গৃহযুদ্ধে এই প্রথম যুক্তরাষ্ট্রের কোনো নাগরিকের সংশ্লিষ্টতা প্রমাণিত হল। আল-নুসরা ফ্রন্ট শুক্রবার ওই ভিডিওটি প্রকাশ করে। এতে মার্কিন নাগরিক মোহাম্মদ আবু-সালহা এবং অন্যান্য জিহাদিদের দেখা যায়। গত ২৫ মে সিরিয়ার ইদলিবে কয়েকটি সেনা চৌকিতে আÍঘাতী হামলায় চালায় তারা। এর মধ্যে অন্য একজন মালদ্বীপের।
ভিডিওতে আবু-সালহাকে হাসিমুখে ভাঙা ভাঙা আরবিতে কথা বলতে দেখা যায়। ‘আমি পরকালে বেহেশতে শান্তিতে থাকতে চাই। এখানে কিছু নেই এবং আমার আÍা শান্তি পাচ্ছে না। বেহেশতই উত্তম। লোকজন যখন মারা যায় তখন তারা হয় বেহেশত অথবা দোজখে যায়। (বেহেশতে) কল্পনাতীত সুখ রয়েছে’, বলেন আবু-সালহা। নুসরা ফ্রন্ট জানায়, ১৬ টন ট্রাকভর্তি বিস্ফোরক নিয়ে সেনাবাহিনীর একটি জমায়েতে আÍঘাতী হামলা চালায় আবু-সালহা। তবে এতে কতজন মারা গেছে তা জানা যায়নি। আল-নুসরার অফিশিয়াল চ্যানেল আল-মানারা আল-বায়দায় প্রচারিত ভিডিওতে ২০-২২ বছরের দাড়িওয়ালা ওই যুবককে আরও বলতে দেখা যায়, ‘আমি কোনো টাকা-পয়সা ছাড়াই সিরিয়ায় এসেছি একটি বন্দুক ও একটি থলে কিনব বলে। সৃষ্টিকর্তা আমাকে একটি বন্দুক ও থলে দিয়েছেন। সবকিছুই দিয়েছেন এমনকি আমি যা চাই তার থেকেও বেশিকিছু।’ ফ্লোরিডা থেকে আসা ওই হামলাকারী গত ২৫ মে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের আল-জাবরিন এলাকায় সেনাবাহিনীর একটি তল্লাশিচৌকিতে বোমা হামলা চালিয়েছিল। হামলার ৬ দিন পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করে ২০১৩ সালে সিরিয়া সফরে যাওয়া মার্কিন নাগরিক আত্মঘাতী হামলা চালিয়েছে।

No comments

Powered by Blogger.