দেশ কোন দিকে যাচ্ছে: মেনন

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা নিজেরাই উদ্বিগ্ন। দেশ আসলে কোন দিকে যাচ্ছে?
একদিকে আমরা যুদ্ধাপরাধীদের বিচার করছি, আবার হেফাজতে ইসলামীর সঙ্গে বৈঠক করে সমর্থন দিচ্ছি। এসবে আমি নিজেও আতঙ্কিত।

বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে ২০১৩-১৪ অর্থবছরের বাজেট নিয়ে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিদের সঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, “দুই নৌকায় পা দিলে আমও যাবে, ছালাও যাবে। আমরা একবার এদিকে যাচ্ছি, আবার ওদিকে যাচ্ছি। আবার সরকারের মেয়াদও শেষ হয়ে আসছে। ব্লগারদের গ্রেফতার প্রসঙ্গে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদের বক্তব্য আতঙ্কজনক। সরকার কি দেশে ইসলামাইজেশন করতে চাচ্ছে- এটা স্পষ্ট করতে হবে।”

মহাজোট সরকারের শরিক দলের এই নেতা বলেন, “সরকারের অনেক উন্নয়ন প্রকল্পে কাজ করা যাচ্ছে না অর্থ মন্ত্রণালয়ের জটিলতার কারণে। প্রকৃত খরচের থেকে কম টাকা দেওয়ায় ঠিকাদাররাও কোন কাজ করছেন না। সামনের নির্বাচনে মানুষ উন্নযন কাজ দেখতে চাইবে। তাই সরকবারকে ঠিক করতে হবে কোন কাজ আগে হবে।”

সভায় বক্তব্য রাখেন- শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ,  আইন ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফজলে রাব্বী মিয়া, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি রহমত আলী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আনিসুল হক মাহমুদ, দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আনোয়ারুল হক। এতে অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পণা মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.