৪০ মিনিট আটকে রাখা হয় খালেদাকে

স্মৃতিসৌধে যাওয়ার আগে কৌশলে ৪০ মিনিট আটকে রাখা হলো বিরোধী নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। শনিবার মধ্যরাত থেকে খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনে ছিল সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আনাগোনা।
ভোরে সেখানে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ। সকালে সাভার স্মৃতিসৌধ যাওয়ার আগ মুহূর্তে ৬টার দিকে তার প্রটোকল গাড়িটি গুলশান থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে ৪৫ মিনিট আটকে রেখে পরে গাড়িটি আবার খালেদার গুলশানের বাসায় নিয়ে আসা হয়। এতে স্মৃতিসৌধে যেতে এক ঘণ্টা দেরি হয় খালেদা জিয়ার। এদিকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম অভিযোগ করেন, সকালে খালেদা জিয়া যাতে সময়মতো স্মৃতিসৌধে পৌঁছতে না পারেন, সেজন্য তার গাড়ি প্রায় ৪০ মিনিট আটকে রাখে পুলিশ। বিরোধী দলীয় নেতাকে গুলশানের বাসা থেকে ভোরে যথাসময়ে বের হতে পুলিশ বাধা দিয়েছে। বিরোধী দলীয় নেতার প্রোটোকল গাড়ি আটকে রাখা হয়।

জিয়ার কবরে খালেদা: স্মৃতিসৌধ থেকে ফিরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য নেতা-কর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে যান খালেদা জিয়া। সকাল ৯টায় সেখানে তিনি দলের প্রতিষ্ঠাতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করেন। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, এম কে আনোয়ার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলসহ বিএনপি ও অঙ্গদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে বিএনপি সমর্থিত অনেক সংগঠন আলাদাভাবে জিয়ার মাজারে ফুল দেন। এর আগে বিজয় দিবস উপলক্ষে জিয়ার কবরে খালেদা জিয়ার উপস্থিতিকে কেন্দ্র করে সকাল থেকে সেখানে ভিড় করেন নেতা-কর্মীরা।

No comments

Powered by Blogger.